• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

দ্বিতীয় দিনে ধর্মঘট, চরম ভোগান্তিতে মানুষ


ঝিনাইদহ প্রতিনিধি ফেব্রুয়ারি ২৭, ২০১৭, ১০:২৭ এএম
দ্বিতীয় দিনে ধর্মঘট, চরম ভোগান্তিতে মানুষ

ঝিনাইদহ : চালক জামির হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়ার প্রতিবাদে দ্বিতীয় দিনের মত ঝিনাইদহসহ খুলনা বিভাগে ১০ জেলায় অনির্দিষ্টকালের ধর্মঘট চলছে।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) সকালে জেলা শহর থেকে দুরপাল্লার ও অভ্যন্তরীন রুটে কোন বাস ছেড়ে যায়নি। এমনকি ব্যাটারি চালিত ইজিবাইক ও অটোভ্যান চলাচল বন্ধ করে দিয়েছে শ্রমিকরা।

যানবাহন চলাচল বন্ধ থাকায় দুর্ভোগে পড়েছেন সাধারন মানুষ। কোন ধরণের যানবাহন না পেয়ে যাত্রীদের বিভিন্ন গন্তব্যে হেঁটে যেতে দেখা যায়।

এদিকে শহরের বাসটার্মিনাল, আরাপপুর, বাইপাস, চুয়াডাঙ্গা বাসস্ট্যান্ডসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে ধর্মঘটের সমর্থনে বিক্ষোভ প্রদর্শন করছে শ্রমিকরা।

২০১১ সালের ১৩ আগস্ট মানিকগঞ্জে চুয়াডাঙ্গা ডিলাক্স পরিবহনের একটি বাসের সঙ্গে মাইক্রোবাসের সংঘর্ষে চলচ্চিত্রকার তারেক মাসুদ, সাংবাদিক মিশুক মুনীরসহ ৫ জন নিহত হন। এই ঘটনায় দায়ের করা মামলায় সম্প্রতি বাস চালককে যাবজ্জীবন কারাদণ্ড দেন মানিকগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত।

এরই প্রতিবাদে শনিবার খুলনা বিভাগীয় আঞ্চলিক সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের জরুরি সভা থেকে ১০ জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেয়া হয়।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!