• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

দ্বিতীয় বিভাগ দাবা লিগের স্পন্সর মার্সেল


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ১১, ২০১৮, ০৮:০৮ পিএম
দ্বিতীয় বিভাগ দাবা লিগের স্পন্সর মার্সেল

ঢাকা: বাংলাদেশ দাবা ফেডারেশনের ব্যবস্থাপনায় বুধবার (১২ সেপ্টম্বর) থেকে শুরু হতে যাচ্ছে ‘মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগ-২০১৮’। আট দিন ব্যাপী এই প্রতিযোগিতায় পৃষ্ঠপোষকতরা করছে ওয়ালটন গ্রুপ। ৫০ হাজার টাকা প্রাইজমানির এই লিগের চ্যাম্পিয়ন এবং রানার্স আপ দল আগামী ২০১৯ সালের প্রথম বিভাগ দাবা লিগে অংশগ্রহণের সুযোগ পাবে।

লিগে অংশ নিতে ইতোমধ্যে ২৫টি দল নিবন্ধন করেছে। ৪ জন নিয়মিত ও ২ জন অতিরিক্ত খেলোয়াড় নিয়ে দাবা দল গঠন করতে হবে। লিগের খেলা ৮ রাউন্ড সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগে ৫০ হাজার টাকার প্রাইজমানি থাকছে। তার মধ্যে চ্যাম্পিয়ন দল ২৫ হাজার, রানার্স-আপ দল ১৫ হাজার ও তৃতীয় স্থানধারী দল ১০ হাজার টাকা পাবে। এ ছাড়া ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাকক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি ও লিগ কমিটির চেয়ারম্যান গাজী সাইফুল তারেক বলেন, ‘ওয়ালটন গ্রুপ অত্যন্ত গুরুত্ব সহকারে দাবা খেলার পৃষ্ঠপোষকতা করে আসছে। দাবা লিগ, জাতীয় মহিলা চ্যাম্পিয়নশিপ ও রেটিং দাবা প্রতিযোগিতার পৃষ্ঠপোষকতা ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে নিয়মিত করা হচ্ছে। তাদেরই ব্র্যান্ড মার্সেল এর পৃষ্ঠপোষকতায় বুধবার থেকে দ্বিতীয় বিভাগ দাবা লিগ শুরু হচ্ছে। আমরা ওয়ালটন গ্রুপ এবং ওয়ালটন পরিবারকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।’

পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘আমরা সব সময়ই ট্যালেন্ট হান্ট জাতীয় প্রতিযোগিতার সঙ্গে যুক্ত হওয়ার চেষ্টা করি। ওয়ালটন গ্রুপ এই ধরনের প্রতিযোগিতাকে অত্যন্ত গুরুত্ব দিয়ে থাকে। দ্বিতীয় বিভাগ দাবা লিগও এক ধরনের ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা। কারণ এখানে যারা ভালো করবে তারা এক সময় প্রথম বিভাগ ও প্রিমিয়ার বিভাগে খেলবে। এই ধরনের প্রতিযোগিতার সঙ্গে ভবিষ্যতেও যুক্ত হওয়ার চেষ্টা করব। দাবা প্রতিযোগিতায় আমরাই প্রথম পাইজমানির ব্যবস্থা করেছি। এবারও এই লিগে ৫০ হাজার টাকার প্রাইজমানি থাকছে। পাশাপাশি ওয়ালটন গ্রুপের হোম অ্যাপ্লায়েন্স দিয়ে আমরা দাবাড়ুদের উৎসাহিত করব। আমি এই প্রতিযোগিতার সর্বাঙ্গিন সাফল্য কামনা করছি।’

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি কে.এম শহীদউল্যা ও আন্তর্জাতিক বিচারক (দাবা ফেডারেশনের প্রশাসনিক কর্মকর্তা) হারুন অর রশিদ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!