• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

দ্বিতীয়বারের মতো মাঠে আন্তঃকলেজ মহিলা রাগবি


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ২১, ২০১৭, ০৮:৫৩ পিএম
দ্বিতীয়বারের মতো মাঠে আন্তঃকলেজ মহিলা রাগবি

ঢাকা: বাংলাদেশ রাগবি ইউনিয়নের ব্যবস্থাপনায় দ্বিতীয়বারের মতো মাঠে গড়াচ্ছে ‘মার্সেল দ্বিতীয় আন্তঃকলেজ মহিলা রাগবি প্রতিযোগিতা-২০১৭।’ শনিবার (২৩ সেপ্টেম্বর ) থেকে শুরু হতে যাওয়া চার দিনব্যাপী এই প্রতিযোগিতায় আটটি দল অংশগ্রহণ করবে। এবারও টুর্নামেন্টের পৃষ্ঠপোষক ওয়ালটন গ্রুপের ব্র্যান্ড মার্সেল। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মার্সেল এর ব্র্যান্ড অ্যাম্বাসেডর চিত্রনায়ক আমিন খান।

এবারের প্রতিযোগিতায় আটটি দলকে দুটি গ্রুপে বিভক্ত করে লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। দুটি গ্রুপের শীর্ষ চারটি দল সেমিফাইনালে উত্তীর্ণ হবে। সেমিফাইনাল থেকে দুটি দল ২৬ সেপ্টেম্বর ফাইনাল খেলবে। ট্রফি ছাড়াও চ্যাম্পিয়ন, রানার্স-আপ ও তৃতীয় স্থান অধিকারকারী দলের সকল খেলোয়াড়কে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে। এ ছাড়া ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে আট দলের সকল খেলোয়াড়কে জার্সি দেয়া হবে।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। এ সময় পৃষ্ঠপোষক ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ জানিয়ে বাংলাদেশ রাগবি ইউনিয়নের সাধারণ সম্পাদক মৌসুম আলী বলেন, ‘ওয়ালটন গ্রুপ সব সময় আমাদের পাশে থাকার চেষ্টা করে। সে জন্য তাদের ধন্যবাদ জানাচ্ছি। ওয়ালটন ক্রীড়াক্ষেত্রে পৃষ্ঠপোষকতার দৃষ্টান্ত স্থাপন করে চলছে। ক্রিকেট, ফুটবল থেকে শুরু করে ছোট ছোট ফেডারেশন ও সংস্থার পাশেও দাঁড়াচ্ছে। খেলাধুলাকে এগিয়ে নিচ্ছে। এবারও তারা আমাদের সঙ্গে যুক্ত হওয়ায় ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ জানাই।’

সংবাদ সম্মেলনে মৌসুম আলী পল্টন মাঠের অতীত ঐতিহ্য তুলে ধরেন। পাশাপাশি বর্তমানে এই মাঠটির বেহাল দশার বিষয়টিও উল্লেখ করেন। যথাযথ কর্তৃপক্ষকে অনুরোধ করেন বঙ্গবন্ধু স্টেডিয়ামের লাগোয়া এই মাঠটি খেলার উপযুক্ত করে তুলতে।

ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার বলেন, ‘আমরা ওয়ালটন গ্রুপ প্রায় সবগুলো ফেডারেশনের সঙ্গেই কাজ করছি। বাংলাদেশে প্রথম মহিলা রাগবি প্রতিযোগিতা ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায়ই অনুষ্ঠিত হয়েছে। আমরা আমাদের সাধ্যমতো চেষ্টা করছি রাগবির পাশে থাকার। দ্বিতীয় আন্তঃকলেজ রাগবি প্রতিযোগিতাটি আমাদের মার্সেল ব্র্যান্ডের ব্যানারে করতে যাচ্ছি। যথারীতি অন্যান্য প্রতিযোগিতার মতো এই প্রতিযোগিতার চ্যাম্পিয়ন, রানার্স-আপ ও তৃতীয় স্থান অধিকারকারী দলের সকল খেলোয়াড়কে ওয়ালটন গ্রুপের হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

মৌসুম আলী ও এফএম ইকবাল বিন আনোয়ার ছাড়াও সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ রাগবি ইউনিয়নের যুগ্ম সম্পাদক সাঈদ আহমেদ এবং টুর্নামেন্ট কমিটির সম্পাদক ও সদস্য পারভীন পুতুলসহ অন্যান্যরা।

প্রতিযোগিতায় অংশ নেয়া দলগুলো হল: শহীদ বীরউত্তম মো. আনোয়ার গার্লস কলেজ, সেন্ট্রাল উইমেন্স কলেজ, ঢাকা কমার্স কলেজ, গার্হস্থ্য অর্থনীতি কলেজ, নারায়ণগঞ্জ কলেজ, ক্যব্রিয়ান কলেজ, হাইমচর কলেজ ও সেন্ট্রাল উইমেন্স কলেজ হোস্টেল দল।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!