• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ধমক খেলেন শামীম ওসমান!


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ২৩, ২০১৬, ০৯:০৯ পিএম
ধমক খেলেন শামীম ওসমান!

ঢাকা: প্রধানমন্ত্রী ও শেখ হাসিনার সামনেই কয়েক দফায় তর্কযুদ্ধে লিপ্ত হয়ে বিতর্কে জড়ালেন নারায়ণগঞ্জের আলোচিত দুই আওয়ামী লীগ নেতা সেলিনা হায়াৎ আইভী ও শামীম ওসমান।

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে বৈঠকের সময় একজন আরেকজনের বিরুদ্ধে নানা অভিযোগ করতে থাকেন। অভিযোগ খণ্ডনের সময় একে অপরের প্রতি আঙুল উঁচিয়েও কথা বলেন। তাদের এই আচরণে বিরক্ত হন প্রধানমন্ত্রী।

এক পর্যায়ে শামীম ওসমানকে ধমক ও তিরস্কার করেন শেখ হাসিনা। এসময় নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে মেয়র পদে দলীয় মনোনয়ন পাওয়া আইভীর পক্ষাবলম্বন করে বক্তব্য দেন দলীয় প্রধান। তিনি বলেন, ‘বিএনপি নির্বাচনে করছে। তাই নারায়ণগঞ্জ নির্বাচন নিয়ে আর কোনো অভিযোগ শুনতে চাই না।’ সবাইকে একযোগে কাজ করার নির্দেশ দেন এবং আইভীর পক্ষে কেউ কাজ করছে না, এ ধরনের খবর তার কানে এলে তিনি ব্যবস্থা নেবেন বলেও জানিয়ে দেন।

মঙ্গলবার (২২ নভেম্বর) রাতে গণভবনের বৈঠকে উপস্থিত আওয়ামী লীগের কেন্দ্রীয় ও নারায়ণগঞ্জের একাধিক নেতার সূত্রে এসব তথ্য পাওয়া গেছে। বৈঠকে উপস্থিত দুজন নেতা জানান, বৈঠকের শুরুতে নারায়ণগঞ্জের রাজনীতিতে ওসমান পরিবারের অবদানের কথা তুলে ধরেন শামীম ওসমান। এরপর বিভিন্ন পর্যায়ে তার ও দলের অবদান, নিজের ওপর নির্যাতন ও দমন-নিপীড়নের কথা উল্লেখ করেন।

একপর্যায়ে আইভীকে মনোনয়ন দেয়ার বিরোধিতা করে শামীম ওসমান বলেন, ‘আইভী জয় বাংলা স্লোগানকে অপমান করেছেন। আপনাকে (প্রধানমন্ত্রী) গালিগালাজ করেছেন।’ এ বিষয়ে পত্রিকার কপি দেখানোরও চেষ্টা করেন তিনি। ঠিক এই সময়ে আইভী বলেন, তিনি বলেছেন যে জয় বাংলা আওয়ামী লীগের দলীয় স্লোগান না। এটা সর্বজনীন এবং সব মানুষের। তখন প্রধানমন্ত্রীও বলেন, তিনিও বিভিন্ন সময় বলেছেন জয় বাংলা সর্বজনীন স্লোগান।

দলীয় প্রধানকে কখনো গালি দেননি উল্লেখ করে বৈঠকে আইভী বলেন, ‘শেখ হাসিনার আশীর্বাদ নিয়ে তিনি রাজনীতিতে এসেছেন। দলীয় প্রধানকে গালি দেয়ার বিষয়টি প্রমাণ করতে পারলে তিনি নির্বাচন করবেন না। এই অপবাদ তিনি বহন করতে পারবেন না। এ সময় তাদের দুজনকে থামতে বলেন প্রধানমন্ত্রী।

শামীম ওসমান আবারো বলেন, আইভী নারায়ণগঞ্জের নিহত মেধাবী ছাত্র ত্বকীর বাবা রফিউর রাব্বীর সঙ্গে চলাফেরা করেন। যিনি সব সময় সরকারের বিরুদ্ধে কথা বলেন। তখন আইভী বলেন, তিনি নারায়ণগঞ্জে ত্বকী হত্যার প্রতিবাদ করেছেন। শামীম ওসমানের পক্ষ নেননি- এটাই তার অপরাধ।

একপর্যায়ে কাঁদো কাঁদো কণ্ঠে আইভী বলেন, তিনি নেত্রীর বিরুদ্ধে কখনোই কোনো কথা বলেননি। তার বিরুদ্ধে এসব অভিযোগ মিথ্যা ও বানোয়াট। প্রধানমন্ত্রীও তাকে সান্ত্বনা দিয়ে বলেন, কে কী করেছে, সেটা তিনি জানেন। শুধু নেতাদের কথা নয়, তার কাছে থাকা সুনির্দিষ্ট তথ্যের ওপর ভিত্তি করেই তিনি প্রার্থী নির্বাচন করেছেন।

বৈঠক সূত্র জানায়, দলীয় প্রধান শেখ হাসিনা এক পর্যায়ে শামীম ওসমানকে ধমক দিয়ে থামিয়ে দেন ও তিরস্কার করেন। বৈঠক শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, নৌকার প্রার্থীকে বিজয়ী করতে দ্বিমতের কোনো অবকাশ নেই। দল করলে দলের নিয়ম-শৃঙ্খলা সবাইকে মানতে হবে।

সোনালীনিউজ/এমএন

Wordbridge School
Link copied!