• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ধর্মশালায় অনিশ্চিত কোহলি!


ক্রীড়া ডেস্ক মার্চ ২৪, ২০১৭, ০৪:১৫ পিএম
ধর্মশালায় অনিশ্চিত কোহলি!

ঢাকা: সময়টা খুব ভাল যাচ্ছে না হালের সেরা ব্যাটসম্যান বিরাট কোহলির। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টে প্রথম ইনিংসে কোহলির ব্যাট থেকে কোনো রান আসেনি। আর দ্বিতীয় ইনিংসে করেন মাত্র ১৩ রান। পরের দুই টেস্টেও প্রায় একই অবস্থা। আগের চার টেস্ট সিরিজে যেখানে একটি করে ডাবল সেঞ্চুরি আছে সেখানে এই সিরিজে এখনো হাফ সেঞ্চুরির দেখা পাননি ভারতের অধিনায়ক। তার উপর যোগ হয়েছে চোট। ফলে ধর্মশালায় সিরিজ নির্ধারণী টেস্টে তার মাঠে নামাই অনিশ্চিত হয়ে পড়েছে!

অস্ট্রেলিয়ার বিপক্ষে রাঁচি টেস্টে ফিল্ডিং করতে গিয়ে কাঁধে চোট পেয়েছিলেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। সেই চোট নিয়েই দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমেছিলেন তিনি। তবে রাঁচি টেস্ট কোনরকমে উৎরে গেলেও ধর্মশালায় চতুর্থ এবং শেষ টেস্টে কোহলি মাঠে নামতে পারবেন কিনা সেটি নিয়ে ধোঁয়াশা সৃষ্টি হয়েছে।

জানা গেছে অনুশীলনে ব্যাটিং করতে পারেননি ভারত দলপতি। ফলে শেষ টেস্টে কোহলির খেলতে পারবেন না বলেই ধারণা করা যাচ্ছে।  এদিকে স্কোয়াডে  অন্তর্ভুক্ত করা হয়েছে শ্রেয়াস আয়ারকে। বিরাট কোহলি অবশ্য নিজেই জানিয়েছেন শতভাগ ফিট না হলে তিনি এই ম্যাচে খেলবেন না।

কিছুদিন আগে হায়দ্রাবাদে বাংলাদেশের বিপক্ষে ভারতীয় ‘এ’ দলের প্রস্তুতি ম্যাচে সেঞ্চুরি করেছিলেন শ্রেয়াস। ব্রেবোর্ন স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতীয় ‘এ’ দলের হয়ে অপরাজিত ডাবল সেঞ্চুরিও হাঁকিয়েছিলেন তিনি।

তবে কোহলি খেলছেন কিনা এই নিয়ে এখনও নিশ্চিত ভাবে কিছু জানায়নি ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। শুক্রবার সন্ধ্যায় অথবা শনিবার সকালে ম্যাচের আগে কোহলির বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

উল্লেখ্য চার ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে ৩৩৩ রানের জয় পেয়েছিল সফরকারী অস্ট্রেলিয়া। এরপর দ্বিতীয় ম্যাচে ৭৫ রানে জিতে নিয়েছিল স্বাগতিক ভারত। আর তৃতীয় ম্যাচটি ড্র হয়।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!