• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

‘ধর্ষণ’ হলেন বিশ্ববিদ্যালয় ছাত্র!


আন্তর্জাতিক ডেস্ক অক্টোবর ৫, ২০১৭, ০৮:১৯ পিএম
‘ধর্ষণ’ হলেন বিশ্ববিদ্যালয় ছাত্র!

ঢাকা: সাধারণত মেয়েদের ধর্ষণের খবর পাওয়া যায় গণমাধ্যমে। কিন্তু এবার ঘটলো উল্টো ঘটনা। যেখানে ধর্ষণের শিকার হলেছেন এক ছাত্র। তাও আবার বিশ্ববিদ্যালয়ের ছাত্র!

ঘটনাটি এক বছর আগে পার্শ্ববর্তী দেশ ভারতে ঘটলেও এখন তা প্রকাশ্যে এসেছে। ধর্ষণের শিকার ছেলেটি বেনারসের হিন্দু বিশ্ববিদ্যালয়ে ছাত্র।

দেশটির লঙ্কা থানার স্টেশন অফিসার জানান, ২০১৬ সালের ১৭ অগাস্ট বিশ্ববিদ্যালয় চত্বরের মধ্যেই ওই ছাত্রকে ‘ধর্ষণ’ করে বিশ্ববিদ্যালয়েরই এক প্রশাসনিক কর্মী। পরে ওই ঘটনায় নভেম্বর মাসে চার্জশিট দায়ের করা হলে ডিসেম্বর মাসে অভিযুক্ত ব্যক্তিকে গ্রেপ্তার করে পুলিশ।

কোলকাতার এবিপি আনন্দ’র খবরে বলা হয়, সম্প্রতি এক ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগে বিক্ষোভে উত্তপ্ত হয়ে ওঠে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। এরপরই এই ঘটনা সামনে আসে।

অভিযোগ আছে, ওই বিশ্ববিদ্যালয়ে সমকামীদের দাপট রয়েছে। এছাড়া ধর্ষণের শিকার ছাত্রটির নিরাপত্তার কথা চিন্তা করেই তা প্রকাশ্যে আনা হয়নি বলে জানা গেছে। বর্তমানে নির্যাতিত ছাত্রের পাশে দাঁড়িয়েছে আরো অনেক শিক্ষার্থী। তারা নিরাপত্তার বিষয়টি নিয়েও প্রশ্ন তুলছেন।

কিন্তু বেনারসের হিন্দু বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দাবি, ক্যাম্পাসে প্রতিদিন বাইরে থেকে প্রচুর লোক আসে। একেকজন একেক ধরণের মানসিকতার হয়ে থাকেন। তাছাড়া বিশ্ববিদ্যালয়ে আগত প্রত্যেককে পরীক্ষা করা সম্ভব নয় বলে স্টষ্ট জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ আধিকারিক।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School

আন্তর্জাতিক বিভাগের আরো খবর

Link copied!