• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

ধর্ষণের ঘটনা জানাতে গিয়ে উল্টো পেলেন পুলিশের কুপ্রস্তাব


আন্তর্জাতিক ডেস্ক জুন ২৩, ২০১৭, ০৪:৪৮ পিএম
ধর্ষণের ঘটনা জানাতে গিয়ে উল্টো পেলেন পুলিশের কুপ্রস্তাব

ঢাকা : গণধর্ষণের অভিযোগ জানাতে থানায় গেলে উল্টো শারীরিক সম্পর্ক স্থাপনের শর্ত দেন পুলিশের এক উপ-পরিদর্শক (এসআই)। কিন্তু এতে রাজি না হওয়ায় মামলা ক্লোজ করে দেন সেই তদন্তকারী কর্মকর্তা।  

অভিযোগ, ৩৭ বছরের নির্যাতিতা পশ্চিমবঙ্গের রামপুর শহরের গঞ্জ থানায় সাহায্যের জন্য যান। ধর্ষকদের গ্রেপ্তার করার আহ্বান জানালে কর্মরত এসআই তার সঙ্গে প্রথমে শারীরিক সম্পর্ক স্থাপন করার কথা বলেন। আর এ প্রস্তাবে রাজি হলেই ধর্ষকদের বিরুদ্ধে পদক্ষেপ নেয়ার আশ্বাস দেন তিনি।

কিন্তু নির্যাতিতা তাতে রাজি না হওয়ায় মামলা বন্ধের প্রতিবেদন জমা দেন ওই এসআই। তাই কোনও উপায় না দেখে ওই নারী ফের এসআইয়ের দ্বারস্থ হন। কিন্তু এবার পুরো কথোপকথন রেকর্ড করে এসপির কাছে জমা দেন তিনি। এরপরই অভিযুক্ত এসআইয়ের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিয়েছেন এসপি।

ধর্ষিতার বক্তব্যানুযায়ী, এক আত্মীয়র বাড়িতে গিয়েছিল তিনি। ফেরার সময় ধর্ষকরা তাকে গাড়িতে লিফ্ট দেয়। তাদের মধ্যে একজন তার পূর্বপরিচিত। এরপর বন্দুক ঠেকিয়ে তাকে গণধর্ষণ করে।

কিন্তু পুলিশ প্রথমে মামলা নিতে চায়নি। পরে ওই নারী স্থানীয় আদালতে গেলে তাদের নির্দেশে অভিযুক্ত ৫৫ বছর বয়সী আমির আহমেদ, ও ৪৫ বছরের সাত্তার আহমেদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

সোনালীনিউজ/ এসও

Wordbridge School
Link copied!