• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ধর্ষণের প্রতিবাদে…


বিনোদন প্রতিবেদক সেপ্টেম্বর ১৫, ২০১৭, ০৩:২৭ পিএম
ধর্ষণের প্রতিবাদে…

ঢাকা: টিভি নাটকের নিয়মিত মুখ দীপান্বিতা হালদার। শুধু টিভি নাটকে নয় মঞ্চ অভিনয়েও রয়েছে তার সুনাম। তবে এখন তিনি টিভি নাটকেই অভিনয় করেন নিয়মিত। করেছেন বেশ কয়েকটি চলচ্চিত্রও। তবে তার অভিনয়ে মাত্রা খুবই সীমিত কারণ গল্প ও চরিত্র ভালো না হলে তিনি কাজ করে স্বাচ্ছন্দ্যবোধ করেন না। আর তাইতো ব্যতিক্রমধর্মী কাজ করেই তিনি অভ্যস্ত। সেটা ছবি তোলার ক্ষেত্রেও। আর এমনটাই করলেন তিনি প্রথম বারের মতো।

মূলত খবরে মোড়ানো ধর্ষণের গল্পে স্থান পায় তনু , রূপা'র মত হাজার হাজার কিশোরী-তরুণী, বাদ যায় না শিশু- কন্যারাও। ছুরি কাটায় উপাদেয় খাবারের মত নাবালিকার যৌনাংগ কেটে সম্ভোগ করার সংবাদও আসে চোখের সামনে।

তবুও অন্ধ মানসিকতার পিশাচ সত্তাদের মৃত্যু হয় না। হয়না তেমন কোন প্রতিবাদ ছবির ভাষায়। এইবার হলো। আর সেই প্রতিবাদের ছবিতে দেখা যাবে অভিনেত্রী  দীপান্বিতা হালদারকে। ধর্ষণের সেই প্রতিবাদের নাম দেয়া হয়েছে 'আর্তনাদের আর্তনাদের প্রতিচ্ছবি'। আর এই ছবি পেইন্টিং এর মূল ভাবনা এসেছে দেশের নাম করা আর্ট ডিরেক্টর ও পেইন্টার জুনায়েদ মোস্তফার মাথা থেকে। আর ছবি গুলো তুলেছেন আজমান রুশো।

দীপান্বিতা হালদারের দেহে পেইন্টিং এখন চলছে। তবে ছবিগুলো ইতোমধ্যেই ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। সাহসী এই ভাবনা ও ফটোশুটের জন্য ইতোমধ্যেই ফেসবুকে তুমুল আলোচনা চলছে। তবে ছবিগুলোর কাজ শেষ হলে চারুকলায় প্রদর্শনী শুরু হবে আগামি পহেলা অক্টোবর থেকে।

এ বিষয়ে অভিনেত্রী দীপান্বিতা বলেন, ‘পছন্দের শিল্পীর মডেল হতে পেরেছি এতেই আমি আনন্দিত। সত্যি অনেক ভালো লাগলো তাদের থিমটা। ধর্ষণ নিয়ে অনেক ধরনেরই প্রতিবাদ হয়েছে কিন্তু ছবির ক্যানভাসে ব্যতিক্রম কাজ বোধয় এটাই প্রথম। আশা করি ছবি গুলো দেখতে চারুকলায় দর্শক আসবেন।’

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!