• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ধর্ষণের বিরুদ্ধে প্ল্যাকার্ড হাতে ছোট্ট দীঘি


বিনোদন প্রতিবেদক মে ১৫, ২০১৭, ০৬:১৬ পিএম
ধর্ষণের বিরুদ্ধে প্ল্যাকার্ড হাতে ছোট্ট দীঘি

ঢাকা: দেশে দিনকে দিন বাড়ছে ধর্ষণ প্রবনতা। বিশেষ করে সাম্প্রতিক সময়ে মিডিয়ায় আলোচিত ধর্ষণগুলোর সংখ্যাই অনেক। এছাড়া দেশের অসংখ্য ধর্ষণের খবর লোক লজ্জার ভয়ে তলিয়ে যাচ্ছে প্রতিনিয়ত। এরমধ্যে বনানী রেস্টুরেন্টে বিশ্ববিদ্যালয় পড়ুয়া দুই ছাত্রীকে ধর্ষণের ঘটনাটি তোলপাড় ফেলে দিয়েছে পুরো দেশে। দুই ছাত্রীকে জোরপূর্বক ধর্ষণ করার জেরে দেশজুড়ে ধর্ষণের বিরুদ্ধে সজাগ হচ্ছেন সচেতন মানুষেরা।

স্বশরীরে রাস্তায় নেমেও ধর্ষণের বিরুদ্ধে কড়া শাস্তির বিধান করতে সরকারের প্রতি প্রতিদিনই আন্দোলনে নামছেন দেশের সচেতন অংশ। সেই আন্দোলনে অংশ নিচ্ছেন দেশের তারকা অভিনেতা থেকে শুরু করে নাট্য ও সংগীতাঙ্গনের মানুষেরাও। আর ধর্ষণের বিরুদ্ধে এই আন্দোলনে সোচ্চার ভূমিকায় অবতীর্ণ হলেন এক সময়ের তোলপাড় করা শিশু অভিনেত্রী দীঘি!

সাম্প্রতিক ধর্ষণের ঘটনায় তোলপাড় গোটা দেশ। এরমধ্যে শিশুকন্যা আয়েশাকে ধর্ষণ ঘটনায় বিচার না পেয়ে মেয়েকে নিয়ে বাবা হযরত আলীর চলন্ত ট্রেনের নিচে ঝাপ দিয়ে আত্মহত্যা ও বনানীতে হোটেলে আটকে রেখে দুই বিশ্ববিদ্যালয় ছাত্রীকে ধর্ষণ করার বিষয়টি মানুষকে ধর্ষণের বিরুদ্ধে জাগিয়ে তুলেছে। সচেতন মানুষেরা যে যার অবস্থান থেকে ধর্ষণের বিরুদ্ধে কথা বলছেন। বিশেষ করে ভার্চুয়াল দুনিয়ায় ধর্ষণের বিরুদ্ধে কথা বলছেন সবাই। আর এই ন্যাক্কারজনক অপরাধের বিরুদ্ধে প্ল্যাকার্ড হাতে দাঁড়ালেন ‘চাচ্চু’ সিনেমা দিয়ে তোলপাড় ফেলে দেয়া অভিনেত্রী দীঘি। 

প্ল্যাকার্ডে হ্যাশ ট্যাগে লেখা ‘স্টপ রেপ, নো মিনস নো’। যার মানে হচ্ছে, ‘ধর্ষণ বন্ধ করো, বন্ধ মানে বন্ধ’। তারসাথে এসময় আরো দুইজনকে দেখা যায়। তাদের প্ল্যাকার্ডেও ধর্ষণ বন্ধ নিয়ে লেখা দেখা যায়। অভিনেত্রী দীঘির হাতে প্ল্যাকার্ডসহ এমন কয়েকটি ছবি সোশাল সাইটে দ্রুতই চারদিকে ছড়িয়ে যায়। যেগুলোকে ধর্ষণের বিরুদ্ধে ইতিবাচকভাবে দেখছে অনেক গুণী ব্যক্তিত্বরা। 

উল্লেখ্য, সর্বশেষ শিল্পী সমিতির নির্বাচনে এফডিসিতে দেখা গিয়েছিলো অভিনেত্রী দীঘিকে। নির্বাচনে তার বাবা সুব্রত সানি-অমিত প্যানেল থেকে নির্বাচন করে কার্যকরী সদস্য পদে জয় লাভ করেছে। বাবার জন্যই প্রচারণা চালাতে সেখানে গিয়েছিলেন তিনি। বর্তমানে সে নবম শ্রেণির ছাত্রী। আর বছর খানেক পরেই দিবে এসএসসি পরীক্ষা। তারপরেই নাকি চাইলে ফিরতে পারবে চলচ্চিত্রে। এমন ইঙ্গিতই দিলেন দীঘির বাবা অভিনেতা সুব্রত বড়ুয়া। ২০০৫ সালে ‘কাবুলীওয়ালা’ ছবি দিয়ে বড় পর্দায় নাম লেখানো ছোট্ট দীঘি প্রথম ছবিতেই অভিনয়ের জন্য অর্জন করে নেয় জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এরপর ধীরে ধীরে করে ‘চাচ্চু’, ‘দাদীমা’, ‘বাবা আমার বাবা’র মতো সিনেমা।

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!