• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ধর্ষণের মতো অনাকাঙ্ক্ষিত অঘটনে মেহজাবিন!


বিনোদন প্রতিবেদক নভেম্বর ২৫, ২০১৭, ১১:২৭ এএম
ধর্ষণের মতো অনাকাঙ্ক্ষিত অঘটনে মেহজাবিন!

ঢাকা: ধর্ষণের মতো অনাকাঙ্ক্ষিত অঘটনে পরেছেন জনপ্রিয় অভিনেত্রী মেহজাবিন! বিয়ের পিঁড়িতে বসতে পারেননি মেহজাবিন। তার আগেই ধর্ষণের মতো অনাকাঙ্ক্ষিত অঘটনে থমকে যায় তার জীবন। 

বিয়ের সানাইয়ের সুর নয়, প্রবল হতাশা আর আত্মহননের পথ গ্রাস করে তাকে। কিন্তু একসময় প্রচণ্ড আত্মবিশ্বাস নিয়ে ঘুরে দাঁড়াতে চান মেহজাবিন। তার এ যুদ্ধে মেহজাবিনের সহপাঠী সুষমা তার দিকে সহযোগিতার হাত বাড়ান। ঘটনাক্রমে পরিচয় হয় সুষমার পূর্বপরিচিত সজলের সঙ্গে। ভয়াল অতীতকে পেছনে ফেলে আগামীকে সুন্দর করে সাজানোর জন্য মেহজাবিনকে সঙ্গী হিসেবে পেতে চান সজল।

মেহজাবিন

কিন্তু মেহজাবিনের জীবনে ঘটে যাওয়া সেই অনাকাঙ্ক্ষিত অঘটনের কথা জানার পর সজল কি মেহজাবিনের পাশে থাকবে? এমন গল্পে নির্মিত হয়েছে নাটক ‘অনামিকার নীল উপাধ্যায়’। ব্যতিক্রমী গল্প আর চমৎকার ভাবনায় নাটকটি রচনা ও পরিচালনা করেছেন ড. তৌফিক এলাহী। শিগগির নাটকটি একটি বেসরকারি টেলিভিশনে প্রচারিত হবে বলে নির্মাতা সূত্রে জানা গেছে।

‘অনামিকার নীল উপাধ্যায়’ নাটকে একজন ধর্ষিতার চরিত্রে অভিনয় করেছেন আলোচিত তারকা অভিনেত্রী মেহজাবিন। এই লাক্স তারকা নাটকটি নিয়ে গণমাধ্যমকে বলেন, এই চরিত্রটি আমার জন্য একেবারেই নতুন। ধর্ষিতার চরিত্রে অভিনয় করা আমার জন্য অনেক অনেক চ্যালেঞ্জিং ছিল। অভিনয় দিয়ে নিজের সেরাটা উপস্থাপন করতে শতভাগ চেষ্টা করেছি।

নাটকটি নিয়ে নির্মাতা ড. তৌফিক এলাহী বলেন, হরহামেশাই দেখা যায় ধর্ষণের শিকার মফস্বলের মেয়েরা লজ্জায় অপমানে আত্মহত্যার পথে বেছে নেয়। ধর্ষণ একটি নারী নির্যাতিন এবং নির্যাতনকারীদের বিচারের জন্য কঠোর আইন আছে। আত্মহত্যায় অনুৎসাহিত করে নারীর ক্ষমতায়ন নিশ্চিতের লক্ষে নির্মাণ করা হয়েছে অনামিকার নীল উপাধ্যায়।
 
মেহজাবিন ছাড়াও নাটকটিতে আরো অভিনয় করেছেন সজল, সুষমা সরকার, শেলি আহসান, খালেকুজ্জামান, নিকুল কুমার প্রমুখ। 

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!