• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

ধানমন্ডির তিন রেস্টুরেন্টের বিরুদ্ধে আদালত অবমাননার রুল


আদালত প্রতিবেদক জুন ৬, ২০১৭, ০১:২৪ পিএম
ধানমন্ডির তিন রেস্টুরেন্টের বিরুদ্ধে আদালত অবমাননার রুল

ঢাকা : ধানমন্ডির আবাসিক এলাকায় আবাসিক বৈশিষ্ট্য সংরক্ষণে উচ্চ আদালতের রায় অমান্য করায় সেখানকার তিনটি রেস্টুরেন্টের বিরুদ্ধে কেন আদালত অবমাননার অভিযোগ এনে ব্যবস্থা গ্রহণ করা হবেনা, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

Soi Three, Bitter Sweet, Fork Knife নামক এসব রেস্টুরেন্টের মালিক যথাক্রমে মিসেস বুশরা, রুখসানা বেগম, সেগুফতা হাসান ও শাহ জামালের বিরুদ্ধে এই রুল জারি ররা হয়। আগামী চার সপ্তাহের মধ্যে তাদেরকে রুলের জবাব দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (০৬ জুন) বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি আশিষ রঞ্জন দাসের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই রুল জারি করেন। আদালতে এ সংক্রান্ত এক আবেদনের পক্ষে উপস্থিত ছিলেন রিটকারী আইনজীবী মনজিল মোরসেদ।

পরে মনজিল মোরসেদ জানান, ধানমন্ডির আবাসিক এলাকায় ব্যবসায়িক প্রতিষ্ঠান থাকার কারণে সেখানে বসবাসকারীদের জীবন-যাত্রা বিঘ্নত হচ্ছে।

তিনি আরো বলেন, ২০১২ সালে হাইকোর্ট এক রিট আবেদনের প্রেক্ষিতে ধানমন্ডির আবাসিক এলাকা থেকে সকল ব্যবসায় প্রতিষ্ঠান সরানোর নির্দেশ দেওয়া হয়। আদালতের উক্ত আদেশ অমান্য করা ব্যবসায় পরিচালনা করা এমনকি গত ১ জানুয়ারি তারিখে আইনী নোটিশ পাওয়ার পরও প্রতিষ্ঠান সরানোর কোন পদদক্ষেপ নেওয়া হয়নি। তাই বিষয়টি গতকাল সোমবার আদালতে শুনানি শেষে আদালত আজ মঙ্গলবার এই রুল দেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!