• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ধূমপানে নিষেধ করায় রাবি শিক্ষার্থীকে পেটালো পুলিশ!


রাবি প্রতিনিধি মে ২৫, ২০১৭, ০৯:১৫ পিএম
ধূমপানে নিষেধ করায় রাবি শিক্ষার্থীকে পেটালো পুলিশ!

রাজশাহী: সিগারেটের ধোঁয়ায় সমস্যা হচ্ছে জানিয়ে পাশের কোনো নির্জন স্থানে ধূমপানের অনুরোধ করায় রফিকুল ইসলাম অভি নামে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থীকে রাইফেলের বাট দিয়ে পিটিয়েছে এক পুলিশ সদস্য।

বৃহস্পতিবার (২৫ মে) সকালে বিশ্ববিদ্যালয়ের মতিহার হলে এ ঘটনা ঘটে।

অভি শরীরচর্চা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী। অভিযুক্ত পুলিশ সদস্যের নাম শফিকুল ইসলাম। তিনি ওই হল গেটে দায়িত্ব পালন করছিলেন।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, বৃহস্পতিবার সকালে বগুড়া থেকে মা ক্যাম্পাসে বেড়াতে আসছেন বলে চারুকলায় অধ্যয়নরত বড় বোনকে নিয়ে মতিহার হলের গেটে বসেছিলেন অভি। এসময় সেখানে ডিউটিরত কনস্টেবল শফিকুল ইসলাম ধূমপান করছিলেন। পরে সিগারেটের ধোঁয়ায় সমস্যা হচ্ছে জানিয়ে ওই পুলিশ সদস্যকে পাশে কোথাও গিয়ে ধূমপান করার অনুরোধ করেন অভি। এতে তিনি চড়াও হয়ে হাতে থাকা রাইফেলের বাট দিয়ে অভিকে পেটাতে থাকেন। এমনকি অকথ্য ভাষায় গালমন্দ করেন এবং হুমকি দিয়ে অভিকে হল থেকেও বের করে দেন ওই পুলিশ সদস্য।

রফিকুল ইসলাম অভি বলেন, ঘটনাটি আমার রুমমেট বড় ভাইদেরসহ অন্য শিক্ষার্থীদের জানালে তারাসহ ছাত্রলীগের নেতাকর্মীরা এসে ওই পুলিশ সদস্যকে হল থেকে বের করে দেন। পরে প্রক্টর দপ্তরে রাজশাহী মহানগর পুলিশ কমিশনার শফিকুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা বিষয়টি মীমাংসা করে দেন।

এ বিষয়ে প্রক্টর অধ্যাপক মজিবুল হক আজাদ খান বলেন, বিষয়টি জানার পর আমরা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, ওই শিক্ষার্থী ও অভিযুক্ত পুলিশ সদস্যকে নিয়ে বসে বিষয়টি মীমাংসা করে দিয়েছি।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ন কবীর এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মতিহার হলের ডিউটি থেকে শফিকুলকে প্রত্যাহার করা হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!