• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ধৈর্যের বাঁধ ভাঙলে পরিণতি ভালো হবে না


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ৮, ২০১৬, ০৭:৫৪ পিএম
ধৈর্যের বাঁধ ভাঙলে পরিণতি ভালো হবে না

ঢাকা : স্বাভাবিক গণতান্ত্রিক প্রক্রিয়া ফিরিয়ে দিতে সরকারকে সতর্ক করে দিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গণতন্ত্রকে নিজস্ব পথে, নিজস্ব গতিতে চলতে দিন। না হলে ধৈর্যের বাঁধ ভেঙে গিয়ে জনতা যদি একবার ক্ষেপে যায়, তখন ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি হবে। তার পরিণতি ভালো হবে না। 

মঙ্গলবার (৮ নভেম্বর) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সরকারের প্রতি মির্জা ফখরুল ইসলাম এ হুঁশিয়ারি জানান। 

নয়াপল্টনে সমাবেশ করতে না দেয়ায় সরকারের সমালোচনা করে তিনি বলেন, ‘এ সরকার ক্ষমতায় আসার পর থেকে গণতান্ত্রিক দলগুলোর জনসভা করার জন্য যে নির্দিষ্ট জায়গাগুলো ছিল, ধীরে ধীরে সেগুলো সংক্ষিপ্ত করে ফেলেছে। পল্টন, মুক্তাঙ্গন বন্ধ করে দেয়া হয়েছে। 

মির্জা ফখরুল বলেন, দক্ষিণ সিটি করপোরেশন জানিয়েছে, রাস্তায় সমাবেশ করা নিষিদ্ধ। তাহলে গণতান্ত্রিক দলগুলো জনমত সংগ্রহ করার জন্য, কথা বলার জন্য কোথায় যাবে?’

সম্প্রতি সোহরাওয়ার্দী উদ্যানে সরকারি দলের জাঁকজমকপূর্ণ সম্মেলনে উল্লেখ করে ফখরুল বলেন, আপনারা সোহরাওয়ার্দীতে জাতীয় সম্মেলন করলেন ভালো কথা। শুধু সোহরাওয়ার্দী ব্যবহার করলেনই, সমগ্র ঢাকা শহরের বিদ্যুতের বাতি ব্যবহার করলেন, গেট-ব্যানার, পোস্টার, ফেস্টুন দিয়ে পুরো শহর ঢেকে ফেললেন। আপনারা যদি এ অধিকার পান তাহলে অন্যরা কেন পাবে না।

সারা দেশে হিন্দুদের ওপর নির্যাতনের বিষয়ে বিএনপির করণীয় কী? এমন এক প্রশ্নের জবাবে বিএনপির মহাসচিব বলেন, আওয়ামী লীগ হচ্ছে একটি নির্যাতনকারী ও নিপীড়নকারী রাজনৈতিক দল। এরা ক্ষমতায় গেলেই নিজেদের দলীয় স্বার্থে ক্ষমতার সর্বোচ্চ ব্যবহার করতে চায়। যার ফলে আজকে দেশে একের পর এক এ অঘটন ঘটছে।

তিনি বলেন, দেশে আজ কোন ধর্মের লোক নিরাপদ নয়। কেউ যদি সরকারের সমালোচনা করে, তবে তাকে জঙ্গি বলে বিনা বিচারে ক্রস ফায়ারে মেরে ফেলছে। 

সাংবাদিকদের উদ্দেশে বিএনপির মাহসচিব বলেন, আপনারা বলছেন, হিন্দু সম্প্রদায় নির্যাতনের শিকার। বিএনপি বাংলাদেশের সবচেয়ে বড় রাজনৈতিক দল, আমাদের মতো নির্যাতের শিকার তো কেউ হয়নি। গত সাত বছরে ১ হাজার নেতাকর্মী খুন হয়েছে, ৫০০ গুম হয়ে গেছেন। সেখানে বিএনপি বলেন, অন্যান্য রাজনৈতিক দল, হিন্দু কেউ বাদ পড়ছে না।’

এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, হাবিবুর রহমান প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!