• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

‘ধোনি না থাকায় সুযোগ পেয়েছে যুবরাজ’


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ১১, ২০১৭, ০৫:৫০ পিএম
‘ধোনি না থাকায় সুযোগ পেয়েছে যুবরাজ’

ঢাকা: যুবরাজ সিং ভারতীয় দল থেকে বাদ পড়লে তার বাবা সাবেক ক্রিকেটার যোগরাজ সিং সবসময়ই অভিযোগের আঙুল তুলেছেন মহেন্দ্র সিং ধোনির দিকে। মার্চে ঘরের মাঠে যুবরাজ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেললেও দীর্ঘদিন ওয়ানডে দলে ব্রাত্য ছিলেন। কিছুদিন আগে হঠাৎই ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের নেতৃত্ব ছাড়েন ধোনি। নতুন অধিনায়ক বিরাট কোহলির দলে ওয়ানডে ও টি-টোয়েন্টি দুই ফরম্যাটেই ফিরেছেন যুবরাজ।

ধোনির চলে যাওয়াতে বোধহয় সবচেয়ে বেশি খুশি হয়েছেন যুবরাজের বাবা! তারপরও তাকে তোপ দাগতে ছাড়লেন না যোগরাজ। বলে দিলেন, ধোনি অধিনায়ক নেই তাই তার ছেলে যুবরাজ সুযোগ পেয়েছে।

যুবরাজকে দলে নেওয়ার জন্য স্বয়ং বিরাট কোহলি নির্বাচকদের অনুরোধ করেছেন। তার কথা মেনেও নিয়েছেন নির্বাচকরা। যুবরাজও ইংল্যান্ডের বিপক্ষে ৪৮ বলে ৫৬ রানের ইনিংস খেলে তাকে দলে নেওয়ার যৌক্তিকতাও প্রমাণ করেছেন। ২০১৩ সালের ডিসেম্বরে শেষবার ভারতের হয়ে ওয়ানডে খেলেছিলেন তিনি। যুবরাজের বাবা বলছেন, এটা নাকি তিনি দুই বছর আগেই বুঝতে পেরেছিলেন। যেটা এখন প্রমাণ হল।

২০১৫ বিশ্বকাপের আগেও দল থেকে বাদ পড়েছিলেন যুবরাজ। তখনও যুবরাজের বাদ পড়া নিয়ে ধোনির বিরুদ্ধে অভিযোগ করেছিলেন যোগরাজ। কিন্তু যুবরাজ কখনও ধোনির বিরুদ্ধে কথা বলেননি। বরং তিনি ধোনির নেতৃত্বে সাফল্যের সঙ্গে খেলেছেন তার মুখ থেকে এমন কথাই শোনা গেছে। আর যাকে নিয়ে যুবরাজের বাবার সীমাহীন অভিযোগ সেই ধোনি সবসময়ই এ ব্যাপারে চুপ থেকেছেন। যোগরাজের কোনও কথারই উত্তর দেননি। ‘ক্যাপ্টেন কুল’ এখানেও দারুনভাবে সফল!

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Wordbridge School
Link copied!