• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

ধোনির বাসভবনের নিরাপত্তা জোরদার


ক্রীড়া ডেস্ক জুন ১৯, ২০১৭, ০৬:৪১ পিএম
ধোনির বাসভবনের নিরাপত্তা জোরদার

ঢাকা: খেলা মানেই জয়-পরাজয় থাকবেই। এক দল হারলে, আরেক দল জিতবে এটাই স্বাভাবিক। কিন্তু দল জিতলে যারা বনে যান নায়ক, হারলে সেই তারাই হয়ে যান খলনায়ক। যেমনটি ঘটলো ধনি-কোহলিদের বেলায়। চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের কাছে ১৮৩ রানে বিধ্বস্ত হয়েছে ভারত। এতে যারপর নাই ক্ষুব্ধ হয়েছেন দেশটির সমর্থকরা।

ভারতীয় দলের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির রাঁচির বাড়ির সামনে ক্ষুব্দ সমর্থকরা বিক্ষোভ প্রদর্শন করছেন। এরপরই হামলার আশঙ্কায় স্থানীয় পুলিশ প্রশাসন ধোনির বাড়িতে নিরাপত্তাব্যবস্থা জোরদার করেছে। সেখানে মোতায়েন করা হয়েছে বাড়তি পুলিশ।

ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, ২০০৭ সালের বিশ্বকাপে ভারতের বিদায়ের পর ধোনির বাড়ির সামনে বিক্ষোভ হয়েছিল। তাই এবার আর কোনো ঝুঁকি নিতে চায়নি ঝাড়খণ্ড প্রশাসন। তারা আগে থেকেই ধোনির বাড়ির নিরাপত্তা জোরদার করে। শুধু তাই নয়, ভারতের উত্তরপ্রদেশের আগ্রায় সমর্থকরা পুরোনো টিভি ভাঙচুর করে ক্ষোভ প্রকাশ করে। উত্তরাখণ্ডের হরিদ্বারেও একই ঘটনা ঘটেছে।

পুরো আসরে অসাধারণ খেলেও ফাইনালে ভারত এতটাই বাজে ক্রিকেট খেলেছে, যাতে সমর্থকদের হতাশ হওয়াটাই স্বাভাবিক। ফাইনালে পাকিস্তানের করা ৩৩৮ রানের জবাবে ভারতের ইনিংস গুটিয়ে যায় মাত্র ১৫৮ রানে। ধোনিরা এই ম্যাচে হেরেছে ১৮০ রানের বিশাল ব্যবধানে।  

উল্লেখ্য, অতীতে ভারতীয় ক্রিকেটারদের অভিজ্ঞতা খুব সুখকর নয়। ২০০৭ বিশ্বকাপে বাংলাদেশের কাছে হেরে ভারত গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয়ার পর হামলা হয়েছিল ওই দলের উইকেটরক্ষক মহেন্দ্র সিং ধোনির বাসভবনে। ২০১৩ তার বাড়িতে ইট-পাটকেল নিক্ষেপ করেছিল ক্ষুব্ধ সমর্থকেরা। এ বিষয় মাথায় রেখে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতেই এই বাড়তি নিরাপত্তার আয়োজন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!