• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

নওয়াজ শরিফের বাসভবনকে সাবজেল ঘোষণা


আন্তর্জাতিক ডেস্ক সেপ্টেম্বর ১৪, ২০১৮, ০৮:২২ পিএম
নওয়াজ শরিফের বাসভবনকে সাবজেল ঘোষণা

ঢাকা : পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের বাসভবনকে সাবজেল ঘোষণা করেছে ইমরান খানের সরকার। স্ত্রী কুলসুম নওয়াজের মৃত্যুর পর দুর্নীতির দায়ে দণ্ডপ্রাপ্ত নওয়াজ এখন প্যারলে মুক্ত। একই অভিযোগে দণ্ডপ্রাপ্ত তাঁর মেয়ে কুলসুম নওয়াজ এবং জামাতা মোহাম্মদ সফদরও এখন প্যারলে মুক্ত রয়েছেন। খবর টাইমস অব ইন্ডিয়ার।

লন্ডনের এক হাসপাতালে গত মঙ্গলবার কুলসুম নওয়াজ মারা যান। তিনি এক বছরেরও বেশি সময় ধরে গলার ক্যান্সারে ভুগছিলেন। লাহোরে নওয়াজের পারিবারিক বাসস্থান জাতি উমরায় তাঁর লাশ দাফন করা হবে।

কুলসুম নওয়াজের মৃত্যুর পর প্রাথমিক অবস্থায় নওয়াজকে এক দিনের প্যারল মঞ্জুর করা হয়। পরে তা বাড়িয়ে তিন দিন করা হয়েছে। কুলসুমের মৃত্যুর পর পর নওয়াজ ও তাঁর মেয়ে জামাতাকে বিশেষ বিমানযোগে পাঞ্জাবের কারাগার থেকে লাহোরে নিয়ে যাওয়া হয়।

পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) সভাপতি এবং নওয়াজের ছোট ভাই শাহবাজ শরিফ সাবেক ফার্স্টলেডির লাশ দেশে আনার জন্য গত বুধবার সকালেই লন্ডনের উদ্দেশে রওনা হয়েছেন। লন্ডনের রিজেন্ট পার্ক মসজিদে কুলসুমের প্রথম জানাজা অনুষ্ঠিত হয় গতকাল বৃহস্পতিবার। এর পরই তাঁর লাশ দেশে ফিরিয়ে আনার উদ্যোগ নেওয়া হয়।

নওয়াজের পারিবারিক সূত্রে জানা গেছে, তাঁদের ছেলেরা মায়ের লাশের সঙ্গে দেশে ফিরবেন না। তাঁদের আরেক মেয়ে আসমা ও নাতি জিকরিয়া শরিফ কফিনের সঙ্গে দেশে ফিরবেন। পিএমএল-এন সূত্র জানায়, আজ শুক্রবার সকালে তাঁদের দেশে পৌঁছানোর কথা।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!