• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

নগরবাসীর মধ্যে আতঙ্ক সৃষ্টি করবেন না


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ১৪, ২০১৮, ০৮:১৬ পিএম
নগরবাসীর মধ্যে আতঙ্ক সৃষ্টি করবেন না

ঢাকা : দেশের সার্বিক পরিস্থিতি খুবই ভাল। তাই দুর্গাপূজার উৎসব নিয়ে আতঙ্ক বা উদ্বেগের কিছু নেই। এ কথা বলেছেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

তিনি বলেন,  আপনারা এমন এমন কোন মন্তব্য করবেন না, যা মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি করে। এসব করলে উদ্বেগের আশঙ্কা সৃষ্টি হয়।

রোববার (১৪ অক্টোবর) শারদীয় দুর্গোৎসব উপলক্ষে পূজামণ্ডপের নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় মেয়র একথা বলেন। এসময় প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল শেখ সালাউদ্দিন, ডিএসসিসি সচিব শাহাবউদ্দিন ও বিভিন্ন পূজামণ্ডপের নেতার উপস্থিত ছিলেন।

সাঈদ খোকন বলেন, ধর্ম নিরপেক্ষতার চেতনায় উজ্জীবিত হয়ে দেশ এগিয়ে চলছে। তবে অনেকেই এর মধ্যে বিভেদ সৃষ্টির অপচেষ্টা করছে। অবশ্য তা নতুন কোনো বিষয় নয়। বহু বছর আগে থেকে কিছু স্বার্থান্বেষী মহল বিভিন্ন ধর্মের মধ্যে বিভেদ সৃষ্টির মধ্য দিয়ে তাদের নিজস্ব চিন্তা চেতনা, নিজস্ব ভাবনা প্রতিফলন করে এসেছে। এতে বিভিন্ন প্রাণহানির ঘটনা ঘটেছে।

তিনি বলেন, সত্যিকার অর্থে মানুষ যদি তার ধর্মের মাধ্যমে পরিচালিত হয় তাহলে এগুলো হওয়ার কথা নয়। যারা ধর্মকে নিজের মনের মতো করে পরিচালনা করতে চায় তারাই এগুলো সৃষ্টি করে। আমরা চাই যে চেতনায় দেশ স্বাধীন হয়েছে সেই চেতনায় এগিয়ে চলবে।

নিজের জীবনে অভিজ্ঞতার বর্ণনা দিয়ে মেয়র বলেন, ছোটবেলায় বাবার হাত ধরে ঈদগায়ে যেতাম নাজাম পড়তে। আমি কোনোদিন দেখিনি ঈদগাহে পাঁচস্তরের নিরাপত্তা, ছাতা নিয়ে আসা যাবে না, অমুকটা নিয়ে আসা যাবে না। এখন হিন্দু ধর্মের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গোৎসব সেখানেও মন্দিরে মন্দিরে পুলিশ পাহারা দিতে হয়। আগে তো কোনোদিন পুলিশ দেখিনি। আমাদের জীবন কেন এমন থাকবে? আমি মাঝে মাঝে খুব দুঃখিত, ব্যথিত হই।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!