• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ফের সড়ক অবরোধ


ময়মনসিংহ প্রতিনিধি ডিসেম্বর ১১, ২০১৬, ০২:৩২ পিএম
নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ফের সড়ক অবরোধ

ময়মনসিংহ ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বাস ভাঙচুরের ঘটনায় মূল আসামি গ্রেপ্তার না হওয়ার প্রতিবাদে ফের আন্দোলন শুরু করেছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। রোববার (১১ ডিসেম্বর) সকাল ১০টার দিকে নগরীর নতুন বাজার এলাকা থেকে গাঙ্গিনারপাড় পর্যন্ত অবরোধ করে বিক্ষোভ মিছিল করে আন্দোলনরত শিক্ষার্থীরা।

এ সময় তিন ঘণ্টা কোনো যান চলাচল করতে পারেনি। বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী জোনায়েদ আনসারী প্রতিবেদককে জানায়, প্রকৃত আসামি মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের ময়মনসিংহ মহানগর শাখার সভাপতি ইশরাফ রাফি। তাকে গ্রেপ্তার না করা পর্যন্ত আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।

এদিকে ময়নমসিংহ কোতোয়ালি মডেল থানার ওসি কামরুল ইসলাম জানান, আমরা বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) রাতে মিঠুন নামে একজনকে গ্রেপ্তার করেছি এখনো শনাক্ত করার চেষ্টা চলছে, রাফি প্রকৃত আসামি কি না। তবে সাংবাদিকদের কাছে ভিন্ন ভিন্ন তথ্য প্রদানের কারণ জানতে চাইলে তিনি আরও জানান, তথ্যের অমিল হতেই পারে আমাদের কাছে যখন যে তথ্য থাকে সেই তথ্যই সবাইকে দেয়ার চেষ্টা করি।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বাসে ময়মনসিংহ শহরের বাউন্ডারী রোডে অহেতুক তুচ্ছ ঘটনার জের ধরে একদল সন্ত্রাসী লোহার পাইপ, লাঠিসোটা নিয়ে অতর্কিতভাবে বাসে হামলা চালায়। এ সময় বাসে থাকা শিক্ষার্থীসহ ৬ জন আহত হয়। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এ ঘটনার বিচারের দাবিতে সড়ক অবরোধ করে আন্দোলনের ডাক দেয়। ছাত্রদের আন্দোলনের প্রেক্ষিতে পুলিশ প্রশাসন ২৪ ঘণ্টার মধ্যে জড়িত সন্ত্রাসীদের গ্রেপ্তার করে বিচারের আশ্বাস দিলে ছাত্ররা সড়ক অবরোধ স্থগিত করে।

এদিকে সিসিটিভির ক্যামেরায় হামলার নেতৃত্ব দেয়া রাফিসহ কয়েকজন চিহ্নিত আসামিদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে কোতয়ালী থানায় মামলা করা হলে শনিবার (১০ ডিসেম্বর) কোতয়ালী থানা পুলিশ মূল আসামি মিঠুন (২০) নামের একজনকে গ্রেপ্তার করেছে বলে তিনি জানান। তবে মূল আসামি বলে চালিয়ে দেয়া এই আসামির সাথে সিসিটিভির ফুটেজ থাকা রাফির ছবির কোন মিল না থাকায় ক্যাম্পাসে শিক্ষার্থীদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে।

সাধারণ শিক্ষার্থীদের প্রশ্ন পুলিশ যাকে গ্রেপ্তার করেছে তার নাম প্রকৃত পক্ষে মিঠুন, সে রাফি না। অন্যদিকে অনেকেই বিষয়টিকে আয়নাবাজির রিয়েল শোর মাধ্যমে মূল হোতাদের আড়াল করে ঘটনা ধামাচাপা দেয়ার অপচেষ্টা চালাচ্ছে। ফলে আন্দোলনরত শিক্ষার্থীরা পুলিশ প্রশাসনের প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!