• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
বাণিজ্য মেলায় ওয়ালটনের পণ্য

নতুন আকর্ষণ ইন্ডাস্ট্রিয়াল সলিউশন


অর্থনৈতিক প্রতিবেদক জানুয়ারি ৭, ২০১৮, ১২:০৯ পিএম
নতুন আকর্ষণ ইন্ডাস্ট্রিয়াল সলিউশন

ঢাকা : চলছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ২৩ তম আসর। দেশের সর্ববৃহৎ এই পণ্য মেলায় এবার ৬০টিরও বেশি ইলেকট্রনিক্স, ইলেকট্রিক্যাল, হোম ও কিচেন অ্যাপ্লায়ান্সেস প্রদর্শন এবং বিক্রি হচ্ছে ওয়ালটন প্যাভিলিয়নে। এসব পণ্যের রয়েছে সাত শতাধিক বৈচিত্র্যময় মডেল। এবারের মেলায় ওয়ালটন প্যাভিলিয়নের নতুন আকর্ষণ ইন্ডাস্ট্রিয়াল সলিউশনস।

ক্রেতারা যাতে এক ছাদের নিচেই তাদের দরকারি সব ইলেকট্রনিক্স, ইলেকট্রিক্যাল, হোম ও কিচেন অ্যাপ্লায়েন্সেস, ল্যাপটপ ও স্মার্টফোনসহ আইসিটি পণ্য দেখতে এবং কিনতে পারেন সেজন্যই মেলায় সর্বোচ্চ সংখ্যক পণ্য প্রদর্শন ও বিক্রি হচ্ছে। কনজ্যুমার গুডস এর পাশাপাশি এবার প্লাস্টিক মোল্ড, ডাই, এলজিপি, এলডিপি, নাট, বোল্ট, স্ক্রুসহ ইন্ডাস্ট্রিয়াল সলিউশনস প্রদর্শন ও বিক্রি হচ্ছে। পণ্য উৎপাদনের সঙ্গে সম্পর্কযুক্ত ব্যাকওয়ার্ড লিঙ্কেজ সাপোর্ট বা মেশিনারিজ, যন্ত্রাংশ ও অন্যান্য সেবা প্রদানকেই ইন্ডাস্ট্রিয়াল সলিউশনস বোঝানো হয়। নিজেদের প্রয়োজন মেটানোর পাশাপাশি দেশ-বিদেশের শিল্পোদ্যাক্তাদের টার্গেট করেই ইন্ডাস্ট্রিয়াল সলিউশনস ম্যানুফ্যাকচারিং করছে ওয়ালটন; যা রপ্তানিও হচ্ছে।

ওয়ালটনের নির্বাহী পরিচালক (পিআর অ্যান্ড মিডিয়া) মো. হুমায়ুন কবীর বলেন, ক্রেতা-দর্শণার্থীদের কাছে ‘মেইড ইন বাংলাদেশ’ খ্যাত আন্তর্জাতিক মানসম্পন্ন প্রযুক্তি পণ্য তুলে ধরতেই ওয়ালটনের এতো সব চমক। এবার সম্পূর্ণ নতুন পণ্য হিসেবে এসেছে এলজিপি, এলডিপি, মাস্টারব্যাচ, অ্যালুমিনিয়াম ফয়েল অ্যান্ড বোথ সাইড টেপ, প্লাস্টিক কম্পোনেন্ট, স্টিল কম্পোনেন্টসহ বিভিন্ন ইন্ডাস্ট্রিয়াল সলিউশনস।

এবারের মেলায় বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তিতে তৈরি আইওটি বেজড স্মার্ট ফ্রিজ ও এসি, এলইডি টেলিভিশনসহ বেশকিছু নতুন মডেলের হোম ও কিচেন অ্যাপ্লায়েন্সেস এনেছে ওয়ালটন। এসিতে নতুন যুক্ত হয়েছে আয়োনাইজার প্রযুক্তি। যা বিশুদ্ধ বায়ু প্রবাহ নিশ্চিত করে। ওয়ালটন ল্যাপটপে নতুন যুক্ত হয়েছে সপ্তম প্রজম্মের কোরআই-৫ প্রসেসর সমৃদ্ধ ১৫.৬ ইঞ্চি ডিসপ্লের ল্যাপটপ। রয়েছে শিক্ষার্থীদের উপযোগি সাশ্রয়ী মূল্যের ল্যাপটপও।

নতুন মডেলের পাশাপাশি ওয়ালটন প্যাভিলিয়নে প্রদর্শিত হচ্ছে বিভিন্ন পণ্যের আপকামিং মডেল। এই তালিকায় আছে ওয়ালটন কারখানায় তৈরি দেশের প্রথম বড় পর্দার মাল্টিটাচ কম্পো টিভি। রয়েছে স্মার্ট ও এলইডি টিভির কয়েকটি আপকামিং মডেল।

ওয়ালটন প্যাভিলিয়নের সমন্বয়ক শাহ শহীদ চৌধুরী জানান, ক্রেতাদের চাহিদা, রুচি ও ক্রয়সক্ষমতার কথা বিবেচনা করে ৭’শরও বেশি মডেলের পণ্য এনেছেন তারা। সময়ের সঙ্গে তাল মিলিয়ে প্রায় সকল পণ্যের প্রযুক্তি, ডিজাইন ও কালারে আনা হয়েছে নতুনত্ব।

এবার সাত হাজার বর্গফুট আয়তনের দৃষ্টিনন্দন তিনতলা প্রিমিয়ার প্যাভিলিয়ন (নম্বর-২৩) করেছে ওয়ালটন। ওয়ালটন প্যাভিলিয়নের ইনচার্জ মো. শফিকুল আলম জানান, নিচতলায় প্রদর্শিত হচ্ছে ফ্রিজ, এসি, এলইডি টেলিভিশনসহ অন্যান্য হোম ও কিচেন অ্যাপ্লায়েন্সেস। এর মধ্যে রয়েছে ২১ মডেলের ফ্রিজার, ৩১ মডেলের নন ফ্রস্ট ফ্রিজ, ৮৬ মডেলের ফ্রস্ট ফ্রিজ, ১০৩ মডেলের এলইডি টিলিভিশন, ২ মডেলের আল্ট্রা এইচডি টেলিভিশন, ২৩ মডেলের এয়ার কন্ডিশনার, ২৪ মডেলের রাইস কুকার, ৫ মডেলের কিচেন কুকওয়্যার, ১৩ মডেলের আয়রন, ৬ মডেলের আইপিএস, ১০ ধরনের অটো ভোল্টেজ স্টাবিলাইজার, ২৪ মডেলের ব্লেন্ডার, ৬ মডেলের ফ্যান, এলইডি বাল্ব, কয়েক মডেলের ওভেন, ইন্ডাকশন কুকার, হেয়ার ড্রায়ার, এয়ার কুলার, ওয়াশিং মেশিন, রিচার্জেবল ও পোর্টেবল ল্যাম্প, জুসার, মাল্টি কুকার, টোস্টার, গ্যাস স্টোভ ও ওয়াটার ডিস্পেন্সার। আরো রয়েছে একটি করে মডেলের ওয়েট মেশিন, ইলেকট্রিক ওভেন, প্রেসার কুকার, ভেজিটেবল (সালাদ) মেকার, ফুড প্রসেসর, ক্লথ ড্রায়ার, স্যান্ডউইচ মেকার, মপ সেট (ফ্লোর ও গাড়ি পরিষ্কারের জন্য), রুম হিটার, স্ট্যান্ড মিক্সার ও বিটারস, এয়ার ফ্রাইয়ার ইত্যাদি।

দ্বিতীয় তলায় আছে ১৭ মডেলের কম্প্রেসর, ২৭ মডেলের ল্যাপটপ, ৪৭ মডেলের স্মার্টফোন, ১০ মডেলের ট্যাব, ১৯ মডেলের জেনারেটর। এর মধ্যে ১ মডেলের জেনারেটর রয়েছে, যা ডিজেল-চালিত। প্রদর্শিত হচ্ছে সর্বাধুনিক প্রযুক্তিতে  ওয়ালটনের তৈরি উচ্চ ক্ষমতার লিফটও। তৃতীয় তলায় রয়েছে আইটি সাপোর্ট, সিসিটিভি মনিটরিং, স্টোর ও কর্মকর্তাদের কক্ষ।  

মেলায় ওয়ালটন প্যাভিলিয়ন থেকে পণ্য কিনলেই ক্রেতারা পাচ্ছেন পণ্যভেদে ৮ শতাংশ পর্যন্ত মূল্যছাড়। পাশাপাশি, টিভি, ফ্রিজসহ অন্যান্য ভারী পণ্যে বিনামূল্যে ক্রেতাদের ঘরে পৌঁছে দেয়ার সুবিধা দিচ্ছে ওয়ালটন।

উল্লেখ্য, বাণিজ্য মেলায় সেরা ভ্যাটদাতার পুরস্কার চালু হওয়ার পর থেকে প্রতিবছরই সেরা ভ্যাটদাতার সম্মান অর্জন করে আসছে ওয়ালটন। এছাড়াও প্রায় প্রতিবছরই সেরা প্যাভিলিয়নের পুরস্কার পাচ্ছে দেশীয় এই প্রতিষ্ঠানটি।  

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!