• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

নতুন আরও এক ব্যাংকের এমডি বরখাস্ত


জ্যেষ্ঠ প্রতিবেদক ডিসেম্বর ৬, ২০১৭, ০৬:০৩ পিএম
নতুন আরও এক ব্যাংকের এমডি বরখাস্ত

ঢাকা: নতুন প্রজন্মের আরও একটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালককে(এমডি) বরখাস্ত করা হল পদ থেকে। প্রবাসী উদ্যোক্তাদের মালিকানায় বেসরকারি এনআরবি কমার্শিয়াল ব্যাংকের এমডি দেওয়ান মুজিবর রহমানকে অপসারণ করেছে বাংলাদেশ ব্যাংক।

প্রয়োজন না থাকার পরে নতুন নয়টি ব্যাংককে অনুমোদন দেয় সরকার। তখন প্রবাসী কোঠা বিবেচনা এনে সম্পূর্ণ প্রবাসীদের অর্থায়নে এনআরবিসি ব্যাংকটি প্রতিষ্ঠা করা হয়। সম্প্রতি, সেই সময়ে অনুমোদন পাওয়া ফার্মাস ব্যাংকের মতো আর্থিক স্বাস্থ্য ঝুঁকিতে পড়ে যায় এনআরবিসি ব্যাংকও। অনিয়ম ও দুর্নীতিতে জড়িয়ে পড়ে ব্যাংকটির ঋণ কার্যক্রম। এক পর্যায়ে মূলধন ভেঙে খেয়ে ফেলতে শুরু করে।

বুধবার(৬ ডিসেম্বর) এমডিকে অপসারণ সংক্রান্ত চিঠি বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে পাঠানো হয়েছে বলে সূত্র জানিয়েছে। সূত্র মতে, ঋণ অনিয়মের সঙ্গে ব্যাংকটির এমডি সরাসরি জড়িত হওয়ায় বাংলাদেশ ব্যাংক এই সিদ্ধান্ত নিয়েছে।

এ বিষয়ে বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র ও নির্বাহী পরিচালক শুভঙ্কর সাহা এই প্রতিবেদককে বলেন, ব্যাংক কোম্পানি আইন মোতাবেক এনআরবিসি ব্যাংকের এমডি দেওয়ান মুজিবর রহমানকে অপসারণ করা হয়েছে। তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ প্রমাণিত হওয়ায় এমন সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

সোনালীনিউজ/তালেব

Wordbridge School
Link copied!