• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

নতুন কমিটি চায় চবি ছাত্রলীগ


চবি প্রতিনিধি জুলাই ১৯, ২০১৭, ০৮:০৪ পিএম
নতুন কমিটি চায় চবি ছাত্রলীগ

প্রতীকী ছবি

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের সার্বিক অবস্থা পর্যবেক্ষণে কেন্দ্র থেকে আসা ছাত্রলীগের সহ-সভাপতি মশিউর রহমান শরীফ ও উপ-ক্রীড়া বিষয়ক সম্পাদক মোহাম্মদ হোসাইনের সামনে নতুন কমিটি দেয়ার দাবি নিয়ে স্লোগান তুলে চবির নেতা কর্মীরা।

বুধবার (১৯ জুলাই) দুপুরে ‘দাবি আমাদের একটাই, ছাত্রলীগের নতুন কমিটি চাই’- এমন স্লোগানে মুখরিত ছিল চবির বঙ্গবন্ধু চত্বর।

স্লোগান চলাকালে কেন্দ্রীয় ছাত্রলীগের প্রতিনিধি দল প্রশাসনিক ভবনে উপাচার্য অফিসে অবস্থান করছিলেন। এ সময় তারা চবির নেতা-কর্মীদের সঙ্গে সার্বিক বিষয়ে কথা বলেন। তাদের কাছে পেয়ে তৃণমূল কর্মীরাও চবি ছাত্রলীগের স্থগিত কমিটির সভাপতি আলমগীর টিপু ও সাধারণ সম্পাদক ফজলে রাব্বী সুজনের উপস্থিতিতেই স্লোগানের মাধ্যমে এই কমিটির ওপর অনাস্থা দেখান।

নেতাদের আগমনকে কেন্দ্র করে সকাল থেকেই বিশ্ববিদ্যালয় নেতাকর্মীরা ক্যাম্পাসের জিরো পয়েন্টে জড়ো হতে থাকে। সেখান থেকে তারা  মিছিল নিয়ে বঙ্গবন্ধু চত্বরে আসে।

এ সময় তারা স্থগিত কমিটি বাতিলসহ সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধেও স্লোগান দেয়। কমিটি গঠনের পর এই প্রথম সভাপতি আলমগীর টিপু ও সাধারণ সম্পাদক ফজলে রাব্বী সুজনের বিরুদ্ধে অবস্থান নিতে দেখা যায় স্থগিত কমিটির নেতা ও তৃণমূল কর্মীদের।

চবি ছাত্রলীগের তৃণমূল কর্মী মিজানুর রহমান খান ক্ষোভ জানিয়ে বলেন, আমরা যারা দীর্ঘদিন মাঠে রাজনীতি করছি তাদের কোনো রাজনৈতিক পরিচয় নেই। এ কমিটির প্রথম থেকে শুরু করে অনেক নেতার ছাত্রত্ব নেই। মেয়াদোত্তীর্ণ এ কমিটি বাতিল করে নতুন কমিটি দেয়ার জন্য আমরা জড়ো হয়েছি।

এদিকে, কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে সাধারণ সম্পাদক সুজনের অনুসারী কর্মীরা নগর আওয়ামী লীগ সভাপতি মহিউদ্দিন চৌধুরীর নামে স্লোগান না দিয়ে সুজনের নামে স্লোগান দেয়। এ সময় মহিউদ্দিন চৌধুরীর অনুসারী নেতাকর্মীরা তাদের দিকে তেড়ে আসে এবং সুজনের সঙ্গে হাতাহাতি হয়।

বিষয়টি নিশ্চিত করেন চবি ছাত্রলীগের সহ-সভাপতি ও মহিউদ্দীন চৌধুরীর অনুসারী রেজাউল হক রুবেল। তিনি বলেন, পরে আমি গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি।

তবে স্থগিতকৃত কমিটির সাধারণ সম্পাদক ফজলে রাব্বী সুজন এটি অস্বীকার বলেন, জুনিয়রদের মধ্যে সামান্য কথা কাটাকাটি হয়। কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

এদিকে, নতুন কমিটির বিষয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি মনসুর আলম বলেন, এ কমিটির মেয়াদ শেষ। আমাদের কর্মীরা নতুন কমিটি চায়। যার মাধ্যমে গতিশীল হবে ছাত্রলীগের এ ইউনিট।

উল্লেখ্য, গত ৪ মে দলীয় সংঘর্ষের জেরে রাতে চবি ছাত্রলীগের কার্যক্রম স্থগিত করে কেন্দ্রীয় ছাত্রলীগ। এর আগে গত বছরের ৮ ফেব্রুয়ারি এ কমিটির স্থগিতাদেশ দেয়া হয়।

এছাড়া ১ বছরের মেয়াদের জন্য গঠিত টিপু-সুজনের নেতৃত্বে থাকা ২৬১ সদস্য বিশিষ্ট চবি ছাত্রলীগের মেয়াদ শেষ হচ্ছে বৃহস্পতিবার (২০ জুলাই)।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!