• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

নতুন খেলোয়াড়ের খোঁজে বাংলাদেশ


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ৩, ২০১৭, ০৭:১৮ পিএম
নতুন খেলোয়াড়ের খোঁজে বাংলাদেশ

ঢাকা: আগামী বছর অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে টাইগাররা। দক্ষিণ আফ্রিকা সফরে যে শিক্ষা পেয়েছে বাংলাদেশ, তাতে সামনে বিদেশের মাটিতে আসন্ন সিরিজগুলো নিয়ে নতুন করেই ভাবতে হচ্ছে বাংলাদেশকে। কাল থেকে শুরু হওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নতুন খেলোয়াড়ের খোঁজে থাকবে বাংলাদেশ। 

সাবেক অধিনায়ক মিনহাজুল আবেদীন নান্নু জানান, এবার বিপিএল হবে রোমাঞ্চকর টুর্নামেন্ট। থাকবে ক্রিকেট বিনোদন। কিন্তু বিদেশি খেলোয়াড়ের আধিক্য থাকায় বিপিএলে স্থানীয় খেলোয়াড়দের জন্য চ্যালেঞ্জের হবে। ব্যাটিং, বোলিং ও ফিল্ডিংয়ে বিদেশিদের অগ্রাধিকার দেওয়া হবে। কেননা যে কোনো দলই সেরা একাদশে সর্বোচ্চ পাঁচজন বিদেশি ক্রিকেটার নিতে পারবে। এ সুবিধা থাকায় বিদেশিদের দিকেই নজর থাকছে বেশি। 

মিনহাজুল আবেদীন নান্নু বলেন, এর মধ্যে যদি কোনো বাংলাদেশি তরুণ খেলোয়াড় ভালো পারফর্ম করে, এটা আমাদের জন্য প্লাস পয়েন্ট। আমাদের অবশ্যই তাদের দিকে চোখ থাকবে। কারণ আমাদের এখন তিন সংস্করণেই ক্রিকেট খেলতে হবে টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টি। তাই সংক্ষিপ্ত সংস্করণে কিছু খেলোয়াড় বের করা খুবই জরুরি। এদিকে আমাদের ফোকাস অবশ্যই থাকবে। এ টুর্নামেন্ট থেকে যদি ৩-৪টা খেলোয়াড় বের করতে পারি, এটা আমাদের প্লাস পয়েন্ট।

তবে তিনি মনে করেন বিপিএলে বিদেশিদের কোটা বেশি থাকায় অসুবিধা হতে পারে দেশের প্রতিষ্ঠিত অনেক খেলোয়াড়ের। তিনি বলেন, সে হিসাবে আমাদের খেলোয়াড়দের জন্য অনেক বড় চ্যালেঞ্জ এ টুর্নামেন্ট। এতগুলো খেলোয়াড়ের মাঝে সেরাটা আপনাকে দিতে হবে। আর যারা টিম ম্যানেজমেন্টে থাকবে, তারাও কিন্তু পারফরম্যান্সের মূল্যায়ন করবে। এমন একটা খেলা এখানে পারফরম্যান্স না করলে এখানে আরেকজন খেলোয়াড়কে সুযোগ দেওয়া হবে। আমি মনে করি, স্থানীয় খেলোয়াড়দের জন্য অনেক চ্যালেঞ্জিং এ টুর্নামেন্ট। এখান থেকে যদি ভালো কিছু পারফরম্যান্স পাই, এটা আমাদের জন্য বড় পাওয়া।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!