• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

‘নতুন জোটের শর্ত গ্রহণযোগ্য নয়, সংবিধান পরিপন্থী’


ভোলা প্রতিনিধি সেপ্টেম্বর ১৭, ২০১৮, ০৭:০৪ পিএম
‘নতুন জোটের শর্ত গ্রহণযোগ্য নয়, সংবিধান পরিপন্থী’

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। ছবি: সোনালীনিউজ

ভোলা : যুক্তফ্রন্ট নামে নতুন জোটকে স্বাগত জানালেও তাদের দেয়া শর্তগুলোকে একটাও গ্রহণযোগ্য না বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি বলেন, তাদের দেয়া দাবি প্রত্যেকটাই সংবিধান পরিপন্থী। কারণ নির্বাচনকালীন সংবিধানে নির্বাচনকালীন সরকার থাকবে ক্ষমতাসীন সরকার। যেটা পৃথিবীর সকল দেশে আছে। সোমবার (১৭ সেপ্টেম্বর) বেলা ১১টায় ভোলা সার্কিট হাউজে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ক্ষমতাসীন দল অর্থাৎ প্রধানমন্ত্রীর নেতৃত্বাধীন কালীন সরকার দায়িত্ব পালন করবে। এবং পরিচালনা করবে নির্বাচন কমিশন। সেই নিবার্চন অনুষ্ঠিত হবে নির্বাচন কমিশনের ঘোষিত তারিখ অনুযায়ী।
 
এর বাইরে যাওয়ার কোনো সুযোগ নাই। এবং কোনো অগণতান্ত্রিক সংবিধান পরিপন্থী কোনো কোনো প্রস্তাব গ্রহণ করা হবে না। তিনি বলেন, যুগপৎ আন্দোলন করতে পারে। কিন্তু কাউকে আইন নিজের হাতে নেয়ার সুযোগ দেয়া হবে না।  ১৩, ১৪, ও ১৫ তে যেভাবে মানুষ হত্যা করেছে। অগ্নিসংযোগ করেছে। মায়ের কোল খালি করেছে। পোলিং এজেন্ট হত্যা করেছে, প্রিজাইডিং অফিসার মেরেছে। পোলিং বুথ পুড়িয়েছে। এগুলো কখনো আর করতে দেয়া হবে না।

পরে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ও সাংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য মমতাজ বেগম, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি ডা. হারুন অর রশিদ, মাছরাঙা টিভির ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরীসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ ও প্রশাসনের কর্মকর্তাগণ বাংলা বাজারের স্থাপিত স্বাধীনতা জাদুঘর পরির্দশন করেন। এ ছাড়া বিকালে ভোলা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে উন্নয়ন কনসার্ট উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ও সাংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!