• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

নতুন দল নিয়ে মাঠে আসছেন বড়ুয়া মনোজিত ধীমন


বিশেষ প্রতিনিধি মে ১১, ২০১৭, ০৯:৫৪ এএম
নতুন দল নিয়ে মাঠে আসছেন বড়ুয়া মনোজিত ধীমন

ঢাকা: জাতীয় সাম্যবাদী দল (জেএস) নামে নতুন রাজনৈতিক দল নিয়ে মাঠে আসছেন গণমুক্তি আন্দোলনের প্রধান সমন্বয়কারী বড়ুয়া মনোজিত ধীমন। আগামী ১ আগস্ট এ দলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা হবে বলেও জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (১১ মে) বিকেলে মগবাজারস্থ গণমুক্তি আন্দোলনের কেন্দ্রীয় কার্যালয়ে সদস্য সংগ্রহ কার্যক্রমের উদ্বোধনের সময় তিনি এ ঘোষণা দেন।

তিনি বলেন, জনগণের নিজস্ব রাজনৈতিক শক্তি গড়ে তোলার তাগিদ থেকেই কয়েকটি সংগঠনের ঐক্যবদ্ধ রাজনৈতিক মঞ্চ হিসেবে গত ২০১০ সনের ১ জুলাই গণমুক্তি আন্দোলন যাত্রা শুরু হয়। এরই মধ্যে ২০১৫ সনের ১০ই জুলাই প্রথম জাতীয় প্রতিনিধি সম্মেলনে একটি রাজনৈতিক দল গড়ে তোলার তাগিদ অনুভব গণমুক্তি আন্দোলনকে একটি পূর্ণাঙ্গ রাজনৈতিক দল হিসেবে গড়ে তোলার সিদ্ধান্ত নেয়া হয়।

তিনি বলেন, ‘সম্মেলনে একই সঙ্গে একটি পূর্ণাঙ্গ গঠনতন্ত্র ও রাজনৈতিক ঘোষণা, কর্মসূচি এবং দলের প্রস্তাবিত ভবিষ্যতে বাংলাদেশের রূপরেখা প্রণীত হবে। যার ভিত্তিতেই গণমুক্তি আন্দোলন নতুনভাবে যাত্রা শুরু করবে।

তিনি বলেন, ‘এ সম্মেলনের সিদ্ধান্ত অনুযায়ী নতুন গঠনতন্ত্র অনুসরণ করে সংগঠনের বর্তমান সদস্যদের নতুন করে সদস্যপদ গ্রহণ করতে হবে। তারই অংশ হিসেবে আজ থেকে কেন্দ্রীয়ভাবে তিনমাসব্যাপী সদস্য সংগ্রহ কর্মসূচি শুরু হয়েছে। আশা করি, এ সময়ের মধ্যে সারা দেশে ৫০ হাজার সদস্য সংগ্রহ করা যাবে।’

সব শর্ত পূরণ করে নির্বাচন কমিশনের নিবন্ধনের জন্য আবেদন করা হবে বলেও জানান তরুণ রাজনীতিক বড়ুয়া মনোজিত ধীমন। সংবাদ সম্মেলনে গণমুক্তি আন্দোলনের কেন্দ্রীয় সদস্য নেতৃবৃন্দ  উপস্থিত ছিলেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!