• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শে গড়তে হবে


নিজস্ব প্রতিবেদক মার্চ ১৯, ২০১৮, ১০:০৬ এএম
নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শে গড়তে হবে

ঢাকা: রেলমন্ত্রী মুজিবুল হক বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্ন আজ বাস্তবায়িত হচ্ছে। সোনার বাংলা গড়ার যে কাজ বঙ্গবন্ধু শুরু করেছিলেন, তার সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে তা সফলভাবে দৃশ্যমান হচ্ছে। বঙ্গবন্ধুর ৯৮তম জন্মদিনে বাংলাদেশকে উন্নয়নশীল রাষ্ট্রের মর্যাদা দিয়েছে জাতিসংঘ। এটা দেশ ও জাতির জন্য বিশাল অর্জন।

তিনি আরো বলেন, নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শ ও দর্শন অনুসরণ করে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে।

রোববার (১৮ মার্চ) সকালে শেরেবাংলা নগরের রাজধানী উচ্চ বিদ্যালয়ে জাতীয় শিশু দিবসের এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে রেলমন্ত্রী এসব কথা বলেন। বঙ্গবন্ধুর জন্মদিনে ২৫তম জাতীয় শিশু দিবস-২০১৮ পালন উপলক্ষে কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা এ অনুষ্ঠানের আয়োজন করে। সংগঠনটি প্রতিবছর এ দিনে জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করে আসছে।

সংগঠনের সভাপতি শিরিন আকতার মঞ্জুর সভাপতিত্বে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক মহাসচিব আবদুল জলিল ভূঁইয়া বলেন, দেশে মিথ্যা ইতিহাস চর্চা বন্ধ করতে হবে। তবেই নতুন প্রজন্ম স্বাধীনতার প্রকৃত ইতিহাস জানতে ও শিখতে পারবে। দুই যুগের বেশি সময় ধরে স্বাধীনতা সংগ্রামের সঠিক ইতিহাস শিশু-কিশোরদের মাঝে ছড়িয়ে দিতে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন।

সভাপতির বক্তব্যে শিরিন আকতার মঞ্জু বলেন, যে উদ্দেশ্য নিয়ে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা ২৫ বছর যাবৎ কাজ করে যাচ্ছে, সেই পরিশ্রম ও কাজের মূল্যায়ন আজ সত্যিই প্রশংসার দাবি রাখে। আগামীতেও এই সংগঠন মুক্তিযুদ্ধের চেতনায় ও বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে কাজ করে যাবে।

সংগঠনের সাধারণ সম্পাদক শেখ মনিরুজ্জামান লিটনের সঞ্চালনায় সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে আরো বক্তব্য রাখেন, সহ-সভাপতি আনসারুল হক, সুসান আনোয়ার চৌধুরী, সাবিনা ইয়াসমিন চৌধুরী, আলমগীর হোসেন, আবদুল লতিফ নতুন, মুখপাত্র মনিরুজ্জামান জুয়েল, যুগ্ম সাধারণ সম্পাদক আনন্দ কুমার সেন, সাংগঠনিক সম্পাদক সুজন মজুমদার, প্রচার সম্পাদক রাহাত বিন ফেরদৌসসহ বিভিন্ন জেলা, মহানগর ও কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ।

রাজধানী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোজাম্মেল হক খান অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন। পরে মন্ত্রী জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। এবারের প্রতিযোগিতায় ৫৭টি জেলা থেকে আগত চূড়ান্ত পর্বে ২ হাজার প্রতিযোগী বিভিন্ন বিষয়ে ও গ্রুপে অংশগ্রহণ করে।


সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/আকন

Wordbridge School
Link copied!