• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

নতুন বছরে পর্যটকের পদচারণায় মুখরিত বান্দরবান


বান্দরবান প্রতিনিধি জানুয়ারি ১, ২০১৮, ০৫:২৭ পিএম
নতুন বছরে পর্যটকের পদচারণায় মুখরিত বান্দরবান

বান্দরবান : নতুন বছরে পর্যটকদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে পার্বত্য জেলা বান্দরবান। বছরের প্রথম দিন থেকেই জেলার পর্যটন স্পটগুলো পর্যটকদের পদভারে মুখরিত হয়ে উঠেছে। শহরের হোটেল-মোটেলগুলোও বুকিং হয়ে গেছে অনেক আগে থেকেই। প্রাকৃতিক সৌন্দর্য্যে ভরপুর পর্যটন স্পট, সারিবদ্ধভাবে দাঁড়িয়ে থাকা দীগন্ত ছুঁয়ে যাওয়া হাজারো পাহাড়ের নয়নাবিরাম দৃশ্য ও অনায়াশে ভেসে চলা মেঘের ভেলায় বহুমাত্রায় সমৃদ্ধ করেছে পাহাড়ী কন্যা বান্দরবানের সৌন্দর্য্যকে। প্রাকৃতিক অপরূপ সৌন্দর্য্য ও ১১টি ক্ষুদ্র নৃগোষ্ঠীদের আদি বৈচিত্র্যময় জীবনযাত্রা, সংস্কৃতি দেখতে নতুন বছরেও হাজারো পর্যটক ভীড় জমিয়েছে বান্দরবানে।

পুরাতন বছরকে বিদায় এবং নতুন বছরের শুরুতেই পাহাড়ী কন্যা বান্দরবানে এখন পর্যটকদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে। জেলার প্রতিটি পর্যটন কেন্দ্র জুড়ে আনাগোনা বেড়েছে দেশি-বিদেশি পর্যটকদের। মেঘলা, নীলাচল, প্রান্তিক লেক, শৈল প্রপাত, চিম্বুক, নীলগিরি, স্বর্ণমন্দিরসহ প্রতিটি পর্যটন কেন্দ্র প্রাকৃতিক সৌন্দর্য্য দেখতে প্রতিদিনই দেশের নানান প্রান্তের ভ্রমণ পিপাসু মানুষ ছুটে আসছে। আর পর্যটকদের আনাগোনায় মুখরিত হয়ে উঠেছে সর্বত্র।

এদিকে পুরাতন বছরকে বিদায় আর নতুন বছরের শুরুতেই পর্যটকদের আগমনকে কেন্দ্র করে নতুন সাজে সাজিয়েছে জেলার হোটেল-মোটেল গেস্টহাউসগুলো। পর্যটকদের জন্য নিত্য নতুন আইটেম আর দোকান ভরপুর মালামাল নিয়ে ব্যস্ত সময় পার করছে ব্যবসায়ীরা। শান্তি ও সম্প্রীতির শহর বান্দরবান। মনোরম প্রাকৃতিক দৃশ্য, বিশাল পাহাড়, বারোটি জাতিগোষ্ঠীর সহঅবস্থান আর লোভনীয় পর্যটন স্পটের কারণে প্রতিনিয়তই পর্যটকরা ভীড় জমায় এই জেলায়। তাইতো পর্যটকদের নিরাপত্তায় সর্বদা প্রস্তুত প্রশাসনও। এ ব্যাপারে বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম ছরোয়ার জানান, নববর্ষে ও পর্যটকদের নিরাপত্তায় পুরো শহরের নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

এ বিষয়ে জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক জানান, বান্দরবান পর্যটন জেলা। এই জেলায় প্রাকৃতিক সৌন্দর্য্যরে ভরপুর পর্যটন স্পট ইতিমধ্যে গড়ে উঠেছে। এ ছাড়াও নতুন নতুন পর্যটন স্পট গড়ে উঠছে। পর্যটকদের আরো বেশি আকৃষ্ট করতে সরকারি ও বেসরকারিভাবেও পর্যটন স্পটগুলোকে আধুনিকায়ন করা হয়েছে। এবার বান্দরবানে নববর্ষে ব্যাপক পর্যটকের আগমন ঘটেছে। পর্যটকরা যাতে পর্যটন স্পটগুলোতে নিরাপদে ভ্রমণ করতে পারে প্রশাসন সে প্রচেষ্টা অব্যাহত রেখেছে।

এদিকে পুরাতন বছরের বিদায় আর নতুন বছরের আগমন সকলের আনন্দ ও সুখে কাটবে, আর আগত সকল পর্যটকরা বান্দরবানের সৌর্ন্দয্য উপভোগ করে ফিরে যাবে স্ব স্ব কর্মস্থলে এমটাই প্রত্যাশা সকলের।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!