• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

নতুন বছরে বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া!


ক্রীড়া প্রতিবেদক ডিসেম্বর ৮, ২০১৬, ১২:১৯ পিএম
নতুন বছরে বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া!

নিরাপত্তার অজুহাতে গত বছর বাংলাদেশ সফর বাতিল করেছিল অস্ট্রেলিয়া। সফর বাতিল করায় ২ ম্যাচের টেস্ট সিরিজটি আর অনুষ্ঠিত হয়নি। সেই একই কারণে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও দল পাঠায়নি অস্ট্রেলিয়া। তবে, আগামী বছরের আগস্টে দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে আসতে চায় অস্ট্রেলিয়া। 

কিন্তু কবে আসবে সে বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেয়নি তারা। আগামী বছরের আগস্টে অনুষ্ঠিত হতে পারে এই সিরিজ। আর তার আগ ঠিক আগ মুহূর্তেই সিরিজের তারিখের বিষয়ে সিদ্ধান্ত নিতে চায় ক্রিকেট অস্ট্রেলিয়া। ২০১৭ সালের আগস্টের কাছাকাছি সময়েই সফরের ব্যাপারে সিদ্ধান্ত নিবে তারা। তবে কোনো ক্রিকেটার না আসতে চাইলে তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হবে না বলে জানানো হয়েছে। প্রত্যেক ক্রিকেটার ও অফিসিয়ালকে সফর করার বিষয়ে সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে স্বাধীনতা দেয়া হবে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার এক মুখপাত্র জানিয়েছেন, খুব শীঘ্রই আমরা বাংলাদেশ সফরের ব্যাপারে আশাবাদী। কিন্তু খেলোয়াড় ও কর্মকর্তাদের নিরাপত্তা সবার আগে গুরুত্ব পাবে।
তিনি আরও বলেছেন, আমরা এসআইও, ডিএফএটি ও আমাদের নিজেদের নিরাপত্তা উপদেষ্টাদের উপদেশ নিয়মিত মনিটর করব। আর তার উপর ভিত্তি করেই আমরা সফরের ঠিক আগ মুহূর্তে সিদ্ধান্ত নিব।

অস্ট্রেলিয়ার দৈনিক দ্য টেলিগ্রাফের এক প্রতিবেদনে বলা হয়েছে, ইংল্যান্ডের নিরাপত্তা দলের সফরের সময় সিএ’র নিরাপত্তা বিষয়ক প্রধান শন ক্যারলও ঘুরে গিয়েছেন বাংলাদেশ। ক্রিকেট অস্ট্রেলিয়ার এক মুখপাত্র বলেন, ‘আমরা অদূর ভবিষ্যতেই বাংলাদেশে সফর করার ব্যাপারে আশাবাদী। তবে ক্রিকেটার ও অফিসিয়ালদের নিরাপত্তার বিষয়টিই প্রথমে আসবে।’

প্রতিবেদনে আরও বলা হয়, বাংলাদেশ সফরের পর ইংলিশ ক্রিকেটার এবং মিডিয়ার ইতিবাচক মন্তব্য অস্ট্রেলিয়াকে আরও বেশি উৎসাহিত করেছে। ক্রিকেটারদের দেয়া নিশ্ছিদ্র নিরাপত্তা বিশ্ব মিডিয়ায় প্রশংসিত হয়েছে।

উল্লেখ্য, গত অক্টোবরে বাংলাদেশ সফর করে গিয়েছে ইংল্যান্ড ক্রিকেট দল। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাদের নজিরবিহীন নিরাপত্তা দিয়েছে। ইংল্যান্ড দলের সফরের সময় বাংলাদেশ সফর করে গেছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার নিরাপত্তা প্রধান শন ক্যারোল।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!