• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

‘নতুন সিইসি আওয়ামী লীগের প্রতি বেশি কমিটেড’


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ১০, ২০১৭, ০৫:২২ পিএম
‘নতুন সিইসি  আওয়ামী লীগের প্রতি বেশি কমিটেড’

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী দাবি করে বলেছেন, নতুন প্রধান নির্বাচন কমিশনার নুরুল হুদা একজন কমিটেড আওয়ামী লীগার। একজন জনতার মঞ্চের মানুষ। উনার বক্তব্য, আচার-আচরণ দলের একজন একনিষ্ঠ কর্মীর মতে। জনমতের প্রতি সম্মান জানিয়ে তিনি সাংবিধানিক পদ থেকে সরে দাঁড়ালে জাতি তাকে স্বাগত জানাবে। আওয়ামী দলীয় চেতনায় কাজী রকিবউদ্দীনের চেয়ে আরো কয়েক ধাপ এগিয়ে। তার অধীনে নির্বাচন হলে সেটি ভোটারবিহীন একতরফা নির্বাচনই হবে।

শুক্রবার(১০ ফেব্রুয়ারি) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি একথা কথা বলেন।

রিজভী বলেন, দলীয় সরকারের অধীনে ও সরকারের হুকুমে রকিবউদ্দীন নির্বাচন কমিশন নির্বাচনী ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। নতুন সিইসির আগামী জাতীয় নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হওয়ার ব্যাপারে দেশের মানুষের মধ্যে আস্থার সৃষ্টি হয়নি। তার অতীত কর্মকাণ্ড এবং প্রধান নির্বাচন কমিশনার ঘোষণার পরপরই তার বিভিন্ন বক্তব্যে তিনি যে তা প্রমাণ করে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, ক্ষমতা ছেড়ে দিয়ে একটি অন্তর্বর্তী নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হলে বোঝা যাবে কোন দল রাজনৈতিক প্রাঙ্গণে অপ্রাসঙ্গিক হয়েছে। বিএনপি না আওয়ামী লীগ, কে ভুল করেছে সেটি জনগণই বিচার করবে।

রিজভী বলেন, আমরা মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের সাথে একমত, তিনি বলেছেন, বন্ধুপ্রতিম দেশ হিসেবে বাংলাদেশে আগামী নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ দেখতে চায় যুক্তরাষ্ট্র।

সোনালীনিউজ/আতা

 

Wordbridge School
Link copied!