• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

নবজাতক মেলালো দম্পতিকে


রাজশাহী প্রতিনিধি নভেম্বর ২৯, ২০১৬, ০৯:৩৩ পিএম
নবজাতক মেলালো দম্পতিকে

রাজশাহী : দুজনের মধ্যে গড়ে ওঠে প্রেমের সম্পর্ক, সেই থেকে মেলামেশা। আর তাতেই মেয়ের গর্ভে জন্ম নেয় শিশু। এ নিয়ে সমাজে দুই পরিবারেরই মুখ দেখানো দায়। বিষয়টি নিষ্পত্তি করতে দুই পরিবারের মাঝে দেন দরবার হলেও সমাঝোতা হয়নি। অনেক প্রতিকুলতার মধ্যে দিয়ে অবশেষে দুনিয়ার আলো দেখেছে শিশুটি। তাতেই ফুটেছে মিলনের ফুল।

শিশুটি জন্ম নেয়ার পরেই বাবা-মায়ের কাঙ্খিত মিল হয়েছে। মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরেই আদালতে তাদের বিয়ে হয়েছে। বিয়ের পরেই রাজশাহী মেডিকেল কলেজ(রামেক) হাসপাতাল থেকে সন্তান নিয়ে বাড়ি ফিরলেন ওই দম্পতি।

রামেক হাসপাতাল সূত্র জানায়, সোমবার (২৮ নভেম্বর) রাতে নগরীর রাজপাড়া থানার রায়পাড়া এলাকার সন্তান সম্ভবা এক মেয়ে হাসপাতালের ২২নং ওয়ার্ডে ভর্তি হয়। রাত ১০টার দিকে ওই নারী সন্তান প্রসব করেন। সমাজে মুখ বাঁচাতে সদ্য জন্ম দেয়া বাচ্চাটিকে ফেলে রেখে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন ওই মা। এ সময় ওয়ার্ডের সেবিকা বিষয়টি বুঝতে পেরে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ তাকে আটক করে ওয়ার্ডে রেখে আসেন। এদিকে সন্তান ফেলে মায়ের পালিয়ে যাওয়ার চেষ্টার ঘটনায় রামেক হাসপাতালে চাঞ্চল্য সৃষ্টি হয়।

ওই মেয়ে অভিযোগ করেন, নগরীর বালিয়া এলাকার এক ছেলের সঙ্গে তার প্রেমের সম্পর্ক হয়। সম্পর্কের জেরে শারীরিক মেলামেশায় শিশুটির জন্ম নেয়। এরপরে ওই প্রেমিক তাকে বিয়ে করতে রাজি না হওয়ায় তিনি এ কাজ করেছেন।

তবে, শিশুটি জন্ম নেয়ার পরে ছেলেটির মনে ভালোবাসার জন্ম নেয়। রামেক হাসপাতালেই ওই মেয়েকে বিয়ে করতে চায় সে। এরপরেই এগিয়ে আসে নব দিগন্ত মহিলা উন্নয়ন সংস্থা নামের একটি সংস্থা। সংস্থাটির নির্বাহী পরিচালক রাজিয়া সুলতানা উভয় পরিবারকে বুঝিয়ে দুই পক্ষকেই বিয়ের জন্য রাজি করান। শেষে মঙ্গলবার আদালতে গিয়ে তাদের বিয়ে রেজিস্ট্রি হয়।

হাসপাতাল পুলিশ বক্সের ইনচার্জ এএসআই এমদাদ জানান, বিয়ের পরে বিকেলেই নবজাতককে নিয়ে তার বাবা-মা খুশি মনে বাড়ি ফিরে গেছেন। 

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!