• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

নবনির্বাচিত সভাপতিমণ্ডলীর প্রথম বৈঠক চলছে


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ২৮, ২০১৬, ০৮:৫২ পিএম
নবনির্বাচিত সভাপতিমণ্ডলীর প্রথম বৈঠক চলছে

ঢাকা : আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতিমণ্ডলীর প্রথম বৈঠক প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে চলছে। শুক্রবার (২৮ অক্টোবর) সন্ধ্যায় দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এই বৈঠক শুরু হয়। 

আজই সভাপতিমণ্ডলীর প্রথম বৈঠক। বৈঠকে দলের সদ্যবিদায়ী সাধারণ সম্পাদক ও বর্তমান সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দ আশরাফুল ইসলাম ছাড়া বাকিরা উপস্থিত রয়েছেন। সৈয়দ আশরাফ শুক্রবার (২৮ অক্টোবর) দুপুরে লন্ডনের উদ্দেশে ঢাকা ছেড়েছেন। তিনি ১৫ দিনের জন্য ছুটি নিয়েছেন। ইতিমধ্যে প্রধানমন্ত্রী তাঁর ছুটি অনুমোদনও করেছেন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর মোট সদস্য ১৯ জন। এর মধ্যে সভাপতি শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের পদাধিকারবলে সভাপতিমণ্ডলীর সদস্য। বাকি ১৭ জনরে মধ্যে গত ২৩ অক্টোবর জাতীয় কাউন্সিলে ১৪ জনকে সভাপতিমণ্ডলীর সদস্য নির্বাচিত করা হয়। এখন পর্যন্ত সভাপতিমণ্ডলীর তিনটি পদ খালি আছে।

নতুন কমিটির দুজন সভাপতিমণ্ডলীর সদস্য বলেছেন, আজকের বৈঠকটি গুরুত্বপূর্ণ। বৈঠকে কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির বাকি ৩৮টি পদে কারা থাকবেন, সে ব্যাপারে আলোচনা হবে। এই বৈঠকের পর যেকোনো সময় আওয়ামী লীগের নতুন কেন্দ্রীয় কার্যকরী কমিটির পূর্ণাঙ্গ কমিটি গঠনের কাজ শেষ হবে।

এবারের কাউন্সিলে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যকরী কমিটির আকার বাড়ানো হয়েছে। আটটি পদ বাড়ানোর পর কমিটির মোট সদস্য এখন ৮১ জন। কাউন্সিলের দিন ২১ জনের এবং এরপর ২৬ অক্টোবর আরও ২২ জন সদস্যের নাম ঘোষণা করা হয়। এখনো ৩৮টি পদে কারও নাম ঘোষণা করা হয়নি।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!