• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

নবম ওয়েজবোর্ড গঠনে সরকার কাজ করছে: তথ্যমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ১৯, ২০১৭, ০৫:৫৪ পিএম
নবম ওয়েজবোর্ড গঠনে সরকার কাজ করছে: তথ্যমন্ত্রী

ঢাকা: নবম ওয়েজবোর্ড গঠনে সরকার কাজ করছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি বলেন- নবম ওয়েজবোর্ডের ‘গ্রাউন্ড ওয়ার্ক’ সম্পন্ন হয়েছে। এখন কেবল স্টেকহোল্ডারদের প্রতিনিধি মনোনয়নের অপেক্ষায় রয়েছে। এ বোর্ডে ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিত্ব থাকবে।

রোববার (১৯ ফেব্রুয়ারি) সেগুন বাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে ‘মিট দ্য রিপোর্টার্স’ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। এতে সভাপতিত্ব করেন ডিআরইউ’র সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা ও সঞ্চালকের দায়িত্ব পালন করেন সাধারণ সম্পাদক মুরসালিন নোমানী।

তথ্যমন্ত্রী বলেন, নবম ওয়েজবোর্ড গঠন এবং বিশেষ করে সম্প্রচার নীতিমালা ও সাইবার আইন প্রণয়নসহ সংবাদ মাধ্যমে সংশ্লিষ্ট আইন আধুনিকায়নে সরকার কাজ করছে।

সম্প্রচার ও সাইবার সংশ্লিষ্ট নতুন আইনটি নিয়ন্ত্রণমূলক হবে না সাংবাদিকদের এ আশ্বাস দিয়ে মন্ত্রী বলেন, আমরা একটি কাঁচের ঘরে বাস করছি। ঘরটিকে পোকা-মাকড় থেকে রক্ষা করতে একটি মশারি প্রয়োজন। আমরা কেবল এই জাল তৈরিই করছি।

ইনু বলেন, অবাধ সম্প্রচার ও সাইবার নীতিমালার কারণে অনেক ক্ষতিকর প্রভাবের উদ্ভব হয়েছে। সম্প্রচারিত কিছু কিছু বিষয় বিশেষ করে শিশু, নারী ও রাষ্ট্রীয় নিরাপত্তার জন্য নাশকতামূলক হিসেবেই পরিদৃষ্ট। এ জন্য আমরা যথাযথ অধিনৈমায়িক কাঠামো তৈরির লক্ষ্যে কাজ করছি, যা জাতিকে রক্ষা এবং এই শিল্পের সুগম বিকাশ নিশ্চিত করবে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!