• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

‘নবাব’-এর কাছে ম্লান ‘শিকারি’র শাকিব(দেখুন)


বিনোদন প্রতিবেদক মে ২৭, ২০১৭, ০১:৫৬ পিএম
‘নবাব’-এর কাছে ম্লান ‘শিকারি’র শাকিব(দেখুন)

ঢাকা: দেশের সুপারস্টার শাকিব খান অভিনীত ঢাকা-কলকাতার যৌথপ্রযোজনায় প্রথম ছবি ‘শিকারি’। গত বছরে ঈদে মুক্তিপ্রাপ্ত ছবিটি বাংলার সুপারস্টারকে পশ্চিম বাংলাতেও সুপারস্টার হিসেবে পরিচয় করিয়ে দেয়। ছবিটি দুই বাংলার বক্স অফিসেই তুমুল বাণিজ্য করে। আর সেই ছবি থেকে অনুপ্রাণিত হয়েই ফের ঈদে মুক্তি পেতে যাচ্ছে শাকিব অভিনীত যৌথ প্রযোজনার ছবি ‘নবাব’! ধারণা করা হচ্ছে, নবাবের কাছে শিকারির সাফল্য ম্লান হয়ে যাবে! অন্তত ট্রেলার দেখে এমনটিই মনে করছেন চলচ্চিত্রমোদিরা!     

গেল বছরে ঈদে মুক্তি পায় শাকিব অভিনীত যৌথ প্রযোজনার প্রথম ছবি ‘শিকারি’। প্রথম ছবি দিয়েই দুই বাংলাতেই সাড়া ফেলে দেন তিনি। বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও কলকাতার জনপ্রিয় প্রযোজনা সংস্থা এসকে মুভিজের যৌথ প্রযোজনায় ছবিটি নির্মাণ করেন জয়দেব মুখার্জী। ছবিতে শাকিবের বিপরীতে অভিনয় করেন কলকাতার জনপ্রিয় অভিনেত্রী শ্রীবন্তী। ছবিটি দর্শকপ্রিয়তা ছাড়াও বক্স অফিসে এযাবৎ কালের সবচেয়ে বেশী আয় করা সিনেমার মধ্যে একটি। আর সেই ছবি থেকে অনুপ্রাণিত হয়েই প্রায় একই সেটাপ নিয়ে আসন্ন ঈদে মুক্তির প্রতীক্ষায় আছে ‘নবাব’! 

২৬ মে শুক্রবার সকাল ১০টায় এসকে মুভিজ ও জাজ মাল্টিমিডিয়ার ইউটিউব চ্যানেল থেকে প্রকাশ পেলো আসন্ন ‘নবাব’ ছবির ট্রেলার। ট্রেলারটি প্রকাশের পরই চারদিকে ছবিটি নিয়ে আলোচনা তুঙ্গে। বিশেষ করে দেশের সুপারস্টার শাকিব খানকে যে ড্যাশিং লুকে দেখা গেছে, অনেকে মনে করছেন এরআগে এমন লুকে কেউ দেখেনকি প্রিয় অভিনেতাকে। আর তাই ছবিটি যে এবারের ঈদের সবচেয়ে প্রতীক্ষিত তা আর না বললেই নয়! 

২ মিনিট ৩০ সেকেন্ডের ট্রেলারে সন্ত্রাসবাদের বিরুদ্ধে প্রশাসনের দ্বন্দই ফুটে উঠে। আর সন্ত্রাসবাদ দমনেই আভির্ভূত হন শাকিব, বিশেষ করে শাকিবের শেষ ডায়ালগটি যখন এরকম যে, দেশকে বাঁচাবো বলে শপথ নিয়েছি, আর সেটা আমি একাই পারবো।মূলত ছবির গল্পটি একেবারে চেনায় মনে হয়।  মশল্লাদ্বার ছবি যেরকম হয়। নাচ, গান, অসাধারণ ডায়ালগ, অ্যাকশন আর রোমান্স দিয়েই যেনো ভরপুর। সব মিলিয়ে ছবিটি যে ঈদের ছবি হিসেবে দারুণ উপভোগ্য হয়ে উঠবে, সে লক্ষ্যণই পাওয়া গেলো ট্রেলারজুড়ে। এরইমধ্যে জাজ-এর ইউটিউব চ্যানেলে গত চব্বিশ ঘন্টায় ট্রেলারটি দেখা হয়েছে প্রায় চার লাখ চল্লিশ হাজার বার, অন্যদিকে এসকে মুভিজের চ্যানেলে ছবিটি দেখা হয়েছে প্রায় সোয়া তিন লাখ বার।       

‘শিকারি’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়েই পশ্চিম বাংলায় নিজের জনপ্রিয়তার সন্ধান পান শাকিব খান। এরপর যৌথ প্রযোজনার ছবিতে আরো আশাবাদী হয়ে উঠেন তিনি। এরই ধারাবাহিকতায় আসছে ‘নবাব’। যেখানে তার বিপরীতে অভিনয় করেছেন কলকাতার আরেক জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী। আর যে ছবিটিকে ‘শিকারি’র দর্শকপ্রিয়তার রেকর্ডও ভেঙে যাবে বলে মনে করছেন স্বয়ং শাকিব। কেনান, ছবিটি নিয়ে ক’দিন আগেই তিনি বলেছিলেন যে, ‘শিকারি’ ছবিটি যে দর্শকপ্রিয়তা অর্জন করেছে, আমি মনে করছি তাকে নিঃসন্দেহে ছাড়িয়ে যাবে ‘নবাব’।

যৌথ প্রযোজনার প্রথম ছবি ‘শিকারি’ দিয়েই কলকাতায় একটা বিশাল বাজার তৈরি করে ফেলেছেন শাকিব খান। কারণ, এই ছবির পরেই কলকাতার বিভিন্ন সিনেমা প্রযোজনা প্রতিষ্ঠান তার সঙ্গে সিনেমা নির্মাণ করতে যোগাযোগ শুরু করে। শুধু তাই না, সম্প্রতি কলকাতার জনপ্রিয় ফিল্ম প্রযোজনা প্রতিষ্ঠান ‘শ্রী ভেঙ্কটেশ ফিল্মস’ শাকিবের সঙ্গে বেশ কয়েকটি সিনেমার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। এমনকি একটি ছবির কাজ প্রায় শেষের দিকে!
ট্রেলারে ‘নবাব’:

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!