• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

নব্য জেএমবি’র ২ নেতা বগুড়া থেকে গ্রেপ্তার


নিজস্ব প্রতিবেদক মার্চ ২২, ২০১৮, ১২:৩৪ পিএম
নব্য জেএমবি’র ২ নেতা বগুড়া থেকে গ্রেপ্তার

ঢাকা: নব্য জেএমবির শীর্ষ নেতা হাদিসুর রহমান সাগর ও আকরাম হোসেন নিলয়কে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার (২১ মার্চ) রাতে তাদের বগুড়া থেকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পরপরই তাদের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) কাছে হস্তান্তর করা হয়েছে।

সিটিটিসির উপকমিশনার মহিবুল ইসলাম খান বিষয়টি নিশ্চিত করে জানান, বৃহস্পতিবার (২২ মার্চ) তাদের আদালতে পাঠানো হবে।

সিটিটিসি সূত্রে জানা যায়, হাদিসুর রহমান সাগর গুলশানের হলি আর্টিজান হামলার ঘটনায় অন্যতম সন্দেহভাজন পলাতক আসামি। সে ওই হামলার ঘটনায় অস্ত্র ও বিস্ফোরক সরবরাহ করেছিল বলে পুলিশ তাদের অনুসন্ধানে জানতে পারে। সাগর পুরনো জেএমবি’র সদস্য। ২০১৪-১৫ সালে তামিম চৌধুরীর হাত ধরে নব্য জেমবিতে যোগ দেয় সে। নব্য জেএমবিতে সে বোমা তৈরির কারিগর হিসেবেও পরিচিতি ছিল। মাস খানেক আগে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের একটি জেলা থেকে তার স্ত্রীকে আটক করে পুলিশ।

সিটিটিসি সূত্রে আরো জানা যায়, গ্রেপ্তার হওয়া আকরাম হোসেন নিলয় নব্য জেএমবির অন্যতম শীর্ষ একজন অর্থদাতা। গুলশান হামলার পর থেকে নব্য জেএমবিকে সংগঠিত করতে চেষ্টা করে আসছিল সে। সংগঠনে সে ‘স্লেড উইলসন’ এবং ‘জ্যাক স্পেরো’ নামেও পরিচিত ছিল। এর আগে গত বছরের নভেম্বর মাসে নিলয়ের বাবা আবু তোরাব এবং মা ও বোনকে গ্রেপ্তার করে সিটিটিসি। বর্তমানে তারা কারাগারে রয়েছেন। নিলয় ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে হোটেল ওলিও ইন্টারন্যাশনালে বিস্ফোরণের অর্থের যোগানদাতা হিসাবে শনাক্ত করা হয়েছিল।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!