• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

না.গঞ্জে সেনা মোতায়েনের প্রয়োজন নেই : সিইসি


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ১০, ২০১৬, ০৬:৫৭ পিএম
না.গঞ্জে সেনা মোতায়েনের প্রয়োজন নেই : সিইসি

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে সেনা মোতায়েনের প্রয়োজন নেই বলে জানিয়েছেন, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ। শনিবার (১০ ডিসেম্বর)  বেলা ১১টায় জাতীয় অর্থনৈতিক পরিষদের (এনইসি) সম্মেলন কক্ষে আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের এ কথা বলেন প্রধান নির্বাচন কমিশনার।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে কথা হয়েছে। তাঁরা জানিয়েছেন, নারায়ণগঞ্জের পরিস্থিতি স্বাভাবিক অবস্থার চেয়েও ভালো। তাই সেনা মোতায়েনের দরকার নেই।

নির্বাচনে সরকারদলীয় স্থানীয় সাংসদ শামীম ওসমানের আচরণবিধি লঙ্ঘন করার বিষয়ে সিইসি বলেন, এ বিষয়ে তিনি কিছুই জানেন না। রিটার্নিং অফিসার জানেন কি না, জানলে আদৌ কোনো ব্যবস্থা নিয়েছেন কি না, সে সম্পর্কে তিনি খোঁজখবর নেবেন।

ভোটকেন্দ্রের দখল ঠেকাতে কঠোর নির্দেশ দেয়া হয়েছে জানিয়ে সিইসি বলেন, ‘ভোটের দিন ও ভোটের আগের রাতে যাতে কোনো ধরনের জোরাজুরি না হয়, কেউ যাতে কেন্দ্র দখল করতে না পারে, সে বিষয়ে সতর্ক থাকতে আইনশৃঙ্খলা বাহিনীকে বলেছি।’

আগামী ২২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচন। নির্বাচনে কারচুপির আশঙ্কায় বিএনপির পক্ষ থেকে সেনা মোতায়েনের দাবি জানানো হয়েছিল।

২০১১ সালের ৫ মে নারায়ণগঞ্জ, সিদ্ধিরগঞ্জ ও কদমরসুল এ তিনটি পৌরসভা বিলুপ্ত করে ২৭টি ওয়ার্ড নিয়ে গঠিত হয় নারায়ণগঞ্জ সিটি করপোরেশন। একই বছর ৩০ অক্টোবর প্রথমবারের মতো সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী শামীম ওসমানকে পরাজিত করে সিটির প্রথম মেয়র নির্বাচিত হন ডা. সেলিনা হায়াৎ আইভী।

নারায়ণগঞ্জে এবারই প্রথম দলীয় প্রতীকে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এতে নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী সেলিনা হায়াৎ আইভী। আর ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপির পক্ষে লড়ছেন নারায়ণগঞ্জে আলোচিত সাত খুন মামলার আইনজীবী সাখাওয়াত হোসেন।

প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিব উদ্দিনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, চার নির্বাচন কমিশনার আবদুল মোবারক, আবু হাফিজ, জাবেদ আলী ও মো. শাহনেওয়াজ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মোজাম্মেল হক খান, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব আবদুল মালেক, পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক, বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেন, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, আনসারের মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান খান এবং কোস্টগার্ড, গোয়েন্দা সংস্থা ও নির্বাচন কশিনের শীর্ষ কর্মকর্তারা।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!