• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

নাগরিক সেবা বন্ধের হুমকি বিসিসি আন্দোলনকারীদের


বরিশাল ব্যুরো মার্চ ১২, ২০১৮, ০৯:৫২ পিএম
নাগরিক সেবা বন্ধের হুমকি বিসিসি আন্দোলনকারীদের

বরিশাল: বকেয়া বেতনের দাবিতে গত ১৮ ফেব্রুয়ারি থেকে বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) কর্মকর্তা-কর্মচারীরা কর্মবিরতী শুরু করেন। চলতি সপ্তাহে কয়েকজন কাউন্সিলের মধ্যস্থতায় মেয়র কামাল ও আন্দোলনকারীদের মধ্যে সমঝোতার চেষ্টা চলে। কিন্তু সমঝোতার চেষ্টা ভেস্তে যায়।

সোমবার (১২ মার্চ) দুপুরে আন্দোলনকারীরা নগর ভবনে এক সাংবাদিক সম্মেলনে তাদের কঠোর অবস্থানের কথা জানিয়ে বলেন, বুধবার (১৪ মার্চ) থেকে নগর ভবনের প্রধান ফটকসহ সব কক্ষ তালা মেরে দেয়া হবে। রোববার (১৮ মার্চ) থেকে বন্ধ করা হবে পানি-বিদ্যুৎ ও পরিস্কার-পরিচ্ছন্ন কার্যক্রম।

আন্দোলনকারীদের একজন বিসিসির পরিচ্ছন্ন কর্মকর্তা দিপক লাল মৃধা সাংবাদিক সম্মেলনে বলেন, গত ১৮ ফেব্রুয়ারি থেকে কর্মবিরতী পালন করে আসছেন। এবার তারা পানি-বিদ্যুৎ ও পরিস্কার-পরিচ্ছন্ন কার্যক্রম বন্ধ করে দিবেন।

এদিকে নাগরিক সেবা বন্ধের হুমকি দেয়ায় গত বছরের মতো একই দুর্ভোগে পড়তে যাচ্ছে বরিশাল নগরবাসী।

সম্মিলিত সামাজিক আন্দোলন বরিশাল জেলা সাধারন সম্পাদক কাজী এনায়েত হোসেন শিবলু বলেন, নগরবাসীর সেবা বন্ধ করে আন্দোলন করলে তা সাধারন মানুষ ভাল চোখে দেখবে না। তাদের পাওনার জন্য কেন নগরীর বাসিন্দারা দুর্ভোগে পড়বেন। তিনি বলেন, করপোরেশনের সকল কর্মকর্তা-কর্মচারী ঠিক মত দায়িত্ব পালন করছে কিনা তাও খতিয়ে দেখতে হবে।

এদিকে উদ্ভুত পরিস্থিতিতে করপোরেশনের সার্বিক বিষয় অবহিত করতে মঙ্গলবার (১৩ মার্চ) জরুরি সংবাদ সম্মেলন ডেকেছেন সিটি মেয়র আহসান হাবিব কামাল।
বিসিসির জনসংযোগ কর্মকর্তা আহসান উদ্দিন রুমেল এ তথ্যের সত্যতা স্বীকার করেছেন।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!