• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

নাচ গান আবৃত্তিতে মুগ্ধ করল অটিজম শিশুরা


সাহিত্য-সংস্কৃতি প্রতিবেদক মে ৩, ২০১৭, ১০:০৯ পিএম
নাচ গান আবৃত্তিতে মুগ্ধ করল অটিজম শিশুরা

ঢাকা: এক একজন শিশু যেন আনন্দের ফোয়ারা। নাচ, গান আর আবৃত্তিতে মুগ্ধ দর্শক-শ্রোতা। বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের পরিবেশনায় বাংলাদেশ শিশু একাডেমির অডিটোরিয়ামে ছিল পিনপতন নীরবতা। অটিজম শিশুরা তাদের মেধা ও যোগ্যতায় সাধারণ শিশুদের মতোই অনেক ভালো পরিবেশনা করলো।

বুধবার ( ৩ মে) স্বকীয়তা ও আত্মপ্রত্যয়ের পথে- স্লোগান নিয়ে বিশ্ব অটিজম সচেতনতা দিবস উপলক্ষে বাংলাদেশ শিশু একাডেমী সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। বিশ্ব অটিজম সচেতনতা দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফেরোজ চুমকি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ পুতুলের নিরলস প্রচেষ্টায় জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অটিজম বিষয়ে সচেতনতা সৃষ্টি হয়েছে তার উদ্যোগে জাতিসংঘের সাধারণ পরিষদে ‘অটিজম আক্রান্ত শিশু ও তাদের পরিবারের জন্য স্বাস্থ্যসেবা এবং অর্থ-সামাজিক সহায়তা বৃদ্ধি’ শীর্ষক প্রস্তাব গৃহীত হয়। বিশ্ব স্বাস্থ্য সংস্থা তাকে ‘এক্সিলেন্স ইন পাবলিক হেলথ অ্যাওর্য়াড’ এ ভূষিত করে।

বাংলাদেশ শিশু একাডেমীর চেয়ারম্যান কথাসাহিত্যিক সেলিনা হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- মহিলা ও শিশু বিষয়ক সচিব নাছিমা বেগম এনডিসি এবং শিশুর বিকাশে প্রারম্ভিক শিক্ষা (দ্বিতীয় পর্যায়) প্রকল্পের প্রকল্প পরিচালক সুলতান আলম। স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ শিশু একাডেমীর পরিচালক আনজীর লিটন।

সোনালীনিউজ/এন

Wordbridge School
Link copied!