• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
স্বাধীনতা কাপ ফুটবল

নাটকীয় ড্রয়ে শুরু চট্টগ্রাম আবাহনী-সাইফের


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১৬, ২০১৮, ০৯:৪৩ পিএম
নাটকীয় ড্রয়ে শুরু চট্টগ্রাম আবাহনী-সাইফের

ঢাকা: এক সময় মৌসুমসূচক হলেও বিদায়ী ঘরোয়া মৌসুমের শেষ টুর্নামেন্ট হিসাবে মাঠে গড়াল ‘স্বাধীনতা কাপ’ ফুটবলের অস্টম আসর। তবে শুরুটা চ্যাম্পিয়নের মতো করতে পারল না বর্তমান শিরোপাধারী চট্টগ্রাম আবাহনী। উদ্বোধনী খেলার শেষ মুহুর্তে প্রিমিয়ার লিগের নবাগত দল সাইফ স্পোার্টিং ক্লাবের সঙ্গে ড্র করেছে বন্দর নগরীর দলটি।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত উদ্বোধনী ম্যাচের নির্ধারিত নব্বই মিনিট ছিল গোলশূন্য। ফলে খেলা গড়ায় যোগ করা সময়ে। আর তাতেই ১-১ গোলের নাটকীয় ড্রয়ে শেষ হয় চট্টগ্রাম আবাহনী ও সাইফ স্পোার্টিং ক্লাবের টুর্নামেন্টসূচক ম্যাচটি।

সদ্য সমাপ্ত বাংলাদেশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে পাশাপাশি অবস্থান চট্টগ্রাম আবাহনী ও সাইফ স্পোার্টিং ক্লাবের। টেবিলের তৃতীয় স্থানে চট্টগ্রাম আবাহনী আর চতুর্থ অবস্থানে সাইফ। ফলে ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই হবে সেটি আগেই আচ করা গিয়েছিল।

এদিন ম্যাচের চতুর্থ মিনিটেই এগিয়ে যেতে পারতো সাইফ স্পোর্টিং। কিন্তু তাদের মিডফিল্ডার মোহাম্মদ ইব্রাহিমের শট চট্টগ্রামের গোলরক্ষকের হাত ফস্কে বেড়িয়ে যায়। বল পেয়ে যায় সতীর্থ ডিফেন্ডার, আর তাতেই বেঁচে যায় চট্টলার দলটি। ১৪তম মিনিটে বক্সে বল পেয়ে হেড নেন আবাহনীর ডিফেন্ডার রেদুয়ান বিন রহমান রাকিন। কিন্তু বল সাইফের জাল খুজে পায়নি। বিরতির আগে আর উল্লেখ করার মতো আক্রমণ হয়নি কোন দলেরই।

৫৬ মিনিটে বা প্রান্ত দিয়ে বক্সে ঢুকে একটা জোরালো শট নেন চট্টগ্রাম আবাহনীর মিডফিল্ডার জাফর ইকবাল। কিন্তু তার শট সরাসরি লুফে নেন প্রতিপক্ষ গোলরক্ষক। ৬৮ মিনিটে প্রায় মাঝমাঠ থেকে মিডফিল্ডার আব্দুল্লাহর ফ্রি কিক জটলার মধ্যে প্রথমে ক্লিয়ার করেন সাইফের গোলরক্ষক। এরপর ডিফেন্ডাররা সীমানার বাইরে পাঠান বল।

পুরো ৯০ মিনিট জুড়ে নিরুত্তাপ ম্যাচটা নাটকীয় মোড় নেয় ইনজুরি টাইমে। ৯২ মিনিটে আব্দুল্লাহর কর্নার বক্সে পেয়ে শটে জালে পাঠান চট্টগ্রাম আবাহনীর মাসুক মিয়া জনি (১-০)। পরের মিনিটেই পেনাল্টি পায় সাইফ। জুয়েল রানার শট  বল জালে জড়ানোর সঙ্গে সঙ্গেই যোগ করা সময়ও শেষ হয় (১-১)।

এর আগে বেলুন উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। এ সময় উপস্থিত ছিলেন বাফুফের সহ-সভাপতি মহিউদ্দিন আহমেদ মহি, সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ, সদস্য শওকত আলী খান জাহাঙ্গীর, পৃষ্ঠপোষক ওয়ালটন গ্রুপের হেড অব স্পোর্টস ইকবাল বিন আনোয়ার (ডন) প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!