• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

নাটোরে খাদ্যে বিষক্রিয়ায় ১১ শিক্ষার্থী অসুস্থ, হাসপাতালে ভর্তি


নাটোর প্রতিনিধি জুন ৮, ২০১৭, ০২:০২ পিএম
নাটোরে খাদ্যে বিষক্রিয়ায় ১১ শিক্ষার্থী অসুস্থ, হাসপাতালে ভর্তি

নাটোর : খাদ্যে বিষক্রিয়ায় অসুস্থ হয়ে নাটোর শহরের স্বজন ছাত্রাবাসের ১১ শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার (০৭ জুন) রাতে তাদের নাটোর আধুনিক সদর হাসপাতাল ভর্তি করা হয়। তারা সকলেই নবাব সিরাজ উদ-দৌলা (এনএস) সরকারি কলেজের শিক্ষার্থী বলে জানা যায়।

নাটোর শহরের বড়গাছা এলাকার স্বজন ছাত্রাবাসের চেয়ারম্যান মাহাতাব হোসেন বলেন, মঙ্গলবার শেষ রাতে সেহরি খেয়ে সকলে ঘুমিয়ে পড়েন। পরে বুধবার দুপুর থেকে তারা অসুস্থতা অনুভব করেন। এক পর্যায়ে তাদের শরীরে জ্বর ও মাথা ব্যথার সঙ্গে পাতলা পায়খানা শুরু হয়।

এসময় অনেকেই স্থানীয়ভাবে চিকিৎসা নেয়া শুরু করেন। কিন্তু এতেও তাদের শারীরিক অবস্থার উন্নতি হয়নি। রাতে অবস্থার আরো অবনতি হলে তাদের নাটোর আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়। এছাড়া রাতের খাবারে কোনো ময়লা কিছু পড়ার কারণে এই ঘটনা ঘটতে পারে বলেও জানান তিনি।

নাটোর সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আবুল কালাম আজাদ বলেন, রাতে ওই ছাত্রাবাসের ১৬ শিক্ষার্থী হাসপাতালে চিকিৎসা নিতে আসেন। তাদের মধ্যে পাঁচজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হলেও বাকি ১১ জনকে হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে।

তিনি আরো বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে- খাদ্যে বিষক্রিয়ার কারণে তারা অসুস্থ হয়ে পড়েছেন। তবে আক্রান্ত শিক্ষার্থীরা এখন আশংকামুক্ত। অবিলম্বে তারা সুস্থ হয়ে ফিরতে পারবেন। আপাতত ভয়ের কিছু নেই বলে জানান তিনি।

এদিকে, অসুস্থ শিক্ষার্থীদের দেখতে বুধবার রাতেই হাসপাতালে যান এনএস কলেজের শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন, সাবেক অধ্যক্ষ দিলিপ কুমার ভদ্র, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক আলমগীর হোসেন, হিসাব বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক তফিকুল ইসলাম প্রমুখ।

বৃহস্পতিবার সকালে নাটোর এনএস কলেজের অর্থনীতি বিভাগের প্রধান ও শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন বলেন, রাতেই হাসপাতালে গিয়ে পরিদর্শন করে এসেছি। কি কারণে ও কিভাবে খাদ্যে বিষক্রিয়া হয়েছে তা তদন্ত করে দেখা হবে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!