• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

নানা সমস্যায় জর্জরিত বিআরডিবি, অর্থ আত্মসাতের অভিযোগ


মোরেলগঞ্জ প্রতিনিধি ফেব্রুয়ারি ১৯, ২০১৮, ০৩:০৭ পিএম
নানা সমস্যায় জর্জরিত বিআরডিবি, অর্থ আত্মসাতের অভিযোগ

বাগেরহাট : জেলার মোরেলগঞ্জ উপজেলা বিআরডিবি নানা সমস্যায় জর্জরিত ভুয়া নামে অর্থ উত্তোলন করে আত্মসাৎ করার অভিযোগ পাওয়া গেছে।  মিথ্যা লোনের বোঝায় ন্যূব্জ অসহায় গরিব তিনটি পরিবার আত্মসাতের বিষয়টি তদন্তপূর্বক বিচারের দাবি জানিয়ে উপজেলা চেয়ারম্যানের কাছে অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগে জানা গেছে, উপজেলার কালাচান্দের ধাইড় গ্রামের মৃত. নিরোধ ঘরামীর ছেলে মনোজিৎ ঘরামী একই ইউনিয়নের সোনাতলা গ্রামের লক্ষন চন্দ্র হালদারের ছেলে দয়াল চন্দ্র হালদার, মৃত. ফকির বিশ্বাসের ছেলে কুমুদ বিশ্বাস ও কালাচান্দের ধাইড় গ্রামের মনোহর মন্ডলের ছেলে পরিমল মন্ডলের নামে ৩৬ হাজার টাকা উত্তোলন করে নেয়। ২৯ জুন ২০০৬ সালে তাদের নাম ব্যবহার করে এ টাকা উত্তোলন করে আত্মসাৎ করে মনোজিৎ ঘরামী। দীর্ঘ বছর পর তাদের কাছে লোনের টাকা পরিশোধের তাগাদা পড়লে তাদের মাথায় যেন আকাশ ভেঙে পড়ে। দিনমজুর এ তিনজন মোরেলগঞ্জ বিআরডিবি অফিসে এসে বিষয়টি সত্যতা জানতে পারে। এদিকে মনোজিৎ ঘরামী এ টাকা উত্তোলন করার পর পার্শ্ববর্তী দেশ ভারতে চলে গেছে।

এ অবস্থায় তার ভাই সনৎ ঘরামী বিষয়টি মিমাংসা করার করার আশ্বাস দিয়েও তালবাহানা আশ্রয় নিয়েছে। এ বিষয়ে বহুবার বিআরডিবি অফিসে জানানো সত্ত্বেও কোনো সুরাহা হয়নি। পরে বাধ্য হয়ে তিনজন বাদি হয়ে এ অভিযোগ দায়ের করেন। মুক্তিযোদ্ধা এম এ জলিল জানান, এ দপ্তরে নানা অনিয়মের অভিযোগ রয়েছে। এ বিষয়টি সামনে নিয়ে নাড়াচাড়া করলে এ দপ্তরের কেঁচো খুড়তে সাপ বেরিয়ে পড়বে।

উপজেলা সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা বিনয় কুমার সরকার জনান, অনেক সমিতির ম্যানেজার সদস্যদের নামে লোন উত্তোলন করে দেখা যাচ্ছে নিজেরাই আত্মসাৎ করেন। তিনি এসব অভিযোগের তদন্ত পর্যায়ক্রমে করবেন। প্রয়োজনে আইনের সহযোগীতা নেবেন। ইউআরসি লিমিটেডের নবাগত সভাপতি এ জে এম সালেহ জানান, তিনি সকল অনিয়মের বিষয়ে ব্যবস্থা গ্রহণ ও আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!