• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

নাব্যতা সংকটে শিমুলিয়া-কাঠালবাড়ীতে ফেরি বন্ধ


মঈনউদ্দিন সুমন, মুন্সীগঞ্জ সেপ্টেম্বর ২৫, ২০১৮, ০৯:৫৪ এএম
নাব্যতা সংকটে শিমুলিয়া-কাঠালবাড়ীতে ফেরি বন্ধ

মুন্সিগঞ্জ: দক্ষিণবঙ্গের ২১টি জেলার সঙ্গে যোগাযোগের অন্যতম রুট মুন্সীগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। লৌহজং চ্যানেলে নাব্য সংকট সমাধানের জন্য চ্যানেলের মুখে ড্রেজার মেশিন স্থাপনের কারণে ফেরি বন্ধ আছে।

কয়েক দিন ধরেই এই নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। সোমবার (২৪ সেপ্টেম্বর) বিকাল ৪টা থেকে নৌরুটে ফেরি বন্ধ হয়ে যায়।  নাব্যতা সংকটের কারণে ড্রেজিং করায় আজ ও ফেরি চলাচল শুরু হয়নি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের উপমহাব্যবস্থাপক বরকত উল্লাহ ফেরি বন্ধের খবর নিশ্চিত করেন।

বরকত উল্লাহ জানান, ‘সকাল থেকেই নৌরুটে ১৪টি ফেরি চলাচল করছিল। লৌহজং টার্নিং পয়েন্টে নাব্য সংকট ও চ্যানেলে ড্রেজার বসানোর কারণে ফেরি বন্ধ রাখা হয়। ফেরি বন্ধের কারণে ঘাট এলাকায় পারাপারের জন্য ছোট বড় মিলিয়ে ৩শ যানবাহন অপেক্ষা করছে।’ ড্রেজার মেশিন না সরানো পর্যন্ত ফেরি চলাচল চালু হচ্ছে না বলে জানান বিআইডব্লিউটিসি কর্মকর্তারা।

এদিকে শিমুলিয়া ঘাটে ছোট বড় মিলে প্রায় ৩ টি গাড়ি পাড়াপাড়ের জন্য অপেক্ষা করছে। শিমুলিয়া  প্রান্তে অবস্থানরত যানবাহন গুলোকে বিকল্প রাস্তায় যাওয়ার জন্য জানিয়ে দিয়েছে যথাযথ কর্তৃপক্ষ।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!