• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

নারায়ণগঞ্জে বিএনপির সভায় পুলিশের লাঠিচার্জ


নারায়ণগঞ্জ প্রতিনিধি সেপ্টেম্বর ১, ২০১৬, ০৩:০৪ পিএম
নারায়ণগঞ্জে বিএনপির সভায় পুলিশের লাঠিচার্জ

বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জে সভায় যোগ দিতে এসে পুলিশের লাঠিপেটার শিকার হয়েছেন মহানগর ছাত্রদল ও শ্রমিক দলের নেতাকর্মীরা। এতে অন্তত ১০ জন আহত হয়েছে জানিয়েছেন বিএনপি নেতারা। আটক করা হয়েছে মহানগর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক রাশিদুর রহমান রশোসহ তিনজনকে। বিএনপি নেতারা এ ঘটনার জন্য পুলিশকেই দায়ী করেছেন।

জানা গেছে, বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার সকাল ১০টায় শহরের ডিআইটি বাণিজ্যিক এলাকায় জেলা বিএনপি কার্যালয়ে কেককাটা ও আলোচনা সভার আয়োজন করে বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। সকালে সেখানে উপস্থিত হন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার, কেন্দ্রীয় কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক বদরুজ্জামান খান খসরু, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন খানসহ অন্যরা। তারা বিএনপি কার্যালয়ের নিচে সংক্ষিপ্ত সভা করে দ্বিতীয় তলায় কার্যালয়ে চলে যান।

সকাল সোয়া ১০টায় মহানগর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক রাশিদুর রহমান রশোর নেতৃত্বে একটি মিছিল ওই প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিতে আসলে বিএনপি কার্যালয়ের বিপরীতে বঙ্গবন্ধু সড়কে পুলিশ বাধা দেয়। সদর মডেল থানার ওসি আসাদুজ্জামানসহ অন্য পুলিশ সদস্যরা কেড়ে নেয় মিছিলের সামনে থাকা ব্যানারটিও। মিছিলে বাধা না দিয়েই শুরু করে বেধড়ক লাঠিচার্জ। এতে বাদ পড়েননি সাধারণ পথচারীরাও। পুলিশের এ দৃশ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে আশপাশের এলাকাতেও। মুহূর্তে বন্ধ হয়ে যায় দোকানপাট। আটক করে নিয়ে যাওয়া হয় মহানগর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক রাশিদুর রহমান রশোসহ তিনজনকে।

নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মাহাবুবর রহমান জানান, আমরা শান্তিপূর্ণ মিছিল করতে গেলে পুলিশ গরুর মতো পিটিয়ে আহত করেছে। এটা কোনও গণতান্ত্রিক দেশের পুলিশের কাজ হতে পারে না।

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি তৈমূর আলম খন্দকার জানান, মহানগর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক রাশিদুর রহমান রশোসহ তিনজনকে আটক করা হয়েছে। পুলিশের লাঠিপেটায় আমাদের অন্তত ১০ জন আহত হয়েছেন।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ওসি আসাদুজ্জামান জানান, জনস্বার্থ বিঘ্নিতের আশঙ্কায় মিছিল না করে বিএনপি কার্যালয়ে প্রবেশ করতে নেতাকর্মীদের অনুরোধ করা হয়। তারা সে আহ্বান না রাখাতে বাধা দেওয়া হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!