• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

নারায়ণগঞ্জে সুষ্ঠু নির্বাচনই সবার প্রত্যাশা


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ৮, ২০১৬, ০৯:৫০ এএম
নারায়ণগঞ্জে সুষ্ঠু নির্বাচনই সবার প্রত্যাশা

দীর্ঘদিন পর নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনকে ঘিরে দেশে আবার নির্বাচনের হাওয়া বইতে শুরু করেছে। গত সোমবার প্রতীক পেয়েই মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা নির্বাচনী প্রচারণায় নেমে পড়েছেন। রাজনৈতিক বাস্তবতায় এই মুহূর্তে নির্বাচন অত্যন্ত গুরুত্ব বহন করছে। এই নির্বাচনে ৭ মেয়র প্রার্থী থাকলেও মূল প্রতিদ্বন্দ্বিতা হবে আওয়ামী লীগ প্রার্থী সেলিনা হায়াত আইভী ও বিএনপির প্রার্থী সাখাওয়াত হোসেনের মধ্যে। নির্বাচনী প্রচারণার প্রাক্কালে সেলিনা হায়াত আইভী সাংবাদিকদের বলেছেন, এ নির্বাচনে তিনি সাধারণ মানুষের ব্যাপক সমর্থন পাবেন। কারণ তিনি সব সময় তাদের পক্ষে কাজ করেছেন। আইভী নারায়ণগঞ্জের মাটিতে সন্ত্রাসের জায়গা হবে না বলেও ঘোষণা দেন। তিনি   উৎসবমুখর পরিবেশে তাকে ভোট দেয়ার জন্য ভোটারদের আহ্বান জানান। অপর প্রতিদ্বন্দ্বী প্রার্থী সাখাওয়াত হোসেন বলেছেন, নির্বাচন কমিশনের প্রতি তার আস্থা রয়েছে। তবে তিনি নির্বাচনে সবার সমান সুযোগ প্রত্যাশা করেন। 

আগেরবার এই নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী শামীম ওসমান আইভীর কাছে পরাজিত হয়েছিলেন। আইভী আওয়ামী লীগের সঙ্গে জড়িত থাকলেও দলের মনোনয়ন তিনি পাননি। এবার আইভী দলের মনোনয়ন পেয়েছেন। নারায়ণগঞ্জে শামীম ওসমান পরিবারের যথেষ্ট প্রভাব রয়েছে। এবার সিটি করপোরেশন নির্বাচনে শামীম ওসমান আইভীর হয়ে মাঠে নামবেন, এমন প্রত্যাশা দলের উচ্চপর্যায়ের। তিনি নিজেও নৌকার পক্ষে কাজ করার কথা বলেছেন। পর্যবেক্ষকদের দৃষ্টি এখন সেদিকে।

বিএনপি প্রার্থী সাখাওয়াত হোসেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে শুরু থেকেই সেনা মোতায়েনের কথা বলে আসছেন। অন্যদিকে সেলিনা হায়াত আইভী বলেছেন, জনগণই আমার ভোটের পাহারাদার। নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা সেটি নির্ভর করে নির্বাচন কমিশনের ওপর। নারায়ণগঞ্জের ব্যাপারেও তাই। এ ব্যাপারে নির্বাচন কমিশন যথাসময়ে তাদের সিদ্ধান্তের কথা জানাবে। সেনা মোতায়েনের বিষয়টি বিবেচনা করা হয় সংশ্লিষ্ট নির্বাচনী এলাকার পরিস্থিতির ওপর। ভোটাররা যাতে নির্বিঘ্নে, শান্তিপূর্ণ পরিবেশে ভোটদান করতে পারে, সে পরিবেশ তৈরির দায়িত্ব নির্বাচন কমিশনের।

আমরা আশা করি, সার্বিক পরিস্থিতি ও বাস্তবতার আলোকে ইসি এ ব্যাপারে সিদ্ধান্ত নেবেন। সর্বোপরি আমরা নারায়ণগঞ্জে একটি শান্তিপূর্ণ নির্বাচন প্রত্যাশা করছি। যাতে ভোটাররা সুষ্ঠুভাবে নিজেদের ভোট প্রয়োগ করতে পারেন। 

সোনালীনিউজ/ঢাকা

Wordbridge School
Link copied!