• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

নারায়নগঞ্জে শিক্ষক লাঞ্ছনার তদন্ত প্রতিবেদন জমা


নিজস্ব প্রতিবেদক মে ১৮, ২০১৬, ১০:৫৫ পিএম
নারায়নগঞ্জে শিক্ষক লাঞ্ছনার তদন্ত প্রতিবেদন জমা

নারায়ণগঞ্জে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে প্রধান শিক্ষকে মারধর ও কান ধরে ওঠবস করানোর ঘটনায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের গঠিত তদন্ত কমিটি প্রতিবেদন জমা দিয়েছে।

আজ বুধবার বিকেলে শিক্ষা মন্ত্রণালয়ে প্রতিবেদন জমা দেওয়া হয়েছে বলে মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ আগামীকাল বৃহস্পতিবার বেলা ১১টায় প্রতিবেদনের বিষয়ে সাংবাদিকদের ব্রিফিং করবেন।

শিক্ষা মন্ত্রণালয়ের এক কর্মসূচিতে আজ বুধবার সন্ধ্যায় জানানো হয়েছে, বেলা ১১টায় শিক্ষামন্ত্রী রাজধানীর সেগুনবাগিচার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে নারায়ণগঞ্জে প্রধান শিক্ষককে অপমান করা ও উদ্ভূত পরিস্থিতি বিষয়ে প্রেস ব্রিফিং করবেন।

ঘটনা তদন্তে গত সোমবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মাউশির ঢাকা অঞ্চলের পরিচালক মো. ইফসুফ আলীকে প্রধান করে দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। এ ছাড়া কমিটিতে আছেন নারায়ণগঞ্জের জেলা শিক্ষা অফিসার। কমিটিকে তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদনে জমা দিতে বলা হয়।

এ বিষয়ে আজ বুধবার সচিবালয়ে শিক্ষামন্ত্রী সাংবাদিকদের বলেন, ‘তদন্ত কমিটি রাত জেগে কাজ করেছে। আমরা তদন্ত প্রতিবেদনের অপেক্ষায় আছি। আশা করছি দ্রুতই প্রতিবেদন পেয়ে যাব। রিপোর্ট দেওয়ার সাথে সাথে আমরা বসব। আমরা কি ব্যবস্থা নিতে পারি তা আপনাদের জানিয়ে দেব।’

গত ১৩ মে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ তুলে নারায়ণগঞ্জের পিয়ার সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামলকান্তি ভক্তকে লাঞ্ছিত করে জনতা। স্থানীয় সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান সবার সামনে ওই শিক্ষকে কান ধরে ওঠবসও করান। পরে শ্যামলকান্তিকে বরখাস্ত করে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি।

তবে শ্যামলকান্তি ভক্ত নিজেকে নির্দোষ হিসেবে দাবি করে বলেছেন, পুরো ঘটনাই ‘বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত’। তিনি জানান, বিদ্যালয় পরিচালনা কমিটির সঙ্গে দ্বন্দ্বের কারণে ষড়যন্ত্র করে স্থানীয় মসজিদের মাইকে ধর্মীয় অবমাননার কথা বলে এলাকাবাসীকে জড়ো করা হয়।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

 

Wordbridge School
Link copied!