• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

নারিনের বিধ্বংসি ব্যাটে জয়ে শুরু শাহরুখের কেকেআরের


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ৯, ২০১৮, ০১:০১ এএম
নারিনের বিধ্বংসি ব্যাটে জয়ে শুরু শাহরুখের কেকেআরের

ঢাকা: ইডেন গার্ডেন্সে বড় জয় দিয়ে একাদশতম আইপিএল শুরু করল কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। ঘরের মাঠে তারা রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ৪ উইকেটে হারিয়েছে। এই ম্যাচে ইডেনে হাজির ছিলেন কিং খান শাহরুখ। তিনি দেখলেন, তার বহুযুদ্ধের সেনানী সুনীল নারিন কিভাবে পাওয়ার প্লে কাজে লাগিয়ে ম্যাচটি জিতিয়ে দিলেন। যেটা দেখে মুগ্ধ শাহরুখ ও তাঁর মেয়ে সুহানা।

বেঙ্গালুরুর বিরুদ্ধে ১৭৭ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে শুরুতেই ৫ রানে আউট হয়ে যান  ক্রিস লিন। অন্যপ্রান্তে তখন আরেক ওপেনার সুনীল নারিনের ব্যাটে চলছে কালবৈশাখি। তাঁর ব্যাটে  ইডেনের গ্যালারিতে আছড়ে পড়ছে শুধু চার-ছক্কা। উমেশ যাদবের বলে অবশেষে  থেমেছে নারিন ঝড়। ততক্ষণে চারটি বাউন্ডারি আর পাঁচটি ছক্কার সৌজন্যে ১৯ বলে ৫০ রান করে ফেলেছেন ক্যারিবিয়ান ‘রহস্য’ স্পিনার।

বাকিটা কাজ সেরেছেন নীতীশ রানা, আন্দ্রে রাসেল ও অধিনায়ক দীনেশ কার্তিক। রানা ২৫ বলে ৩৪ এবং রাসেল ১১ বলে ১৫ করে আউট হলেও অধিনায়ক দীনেশ কার্তিক ঠান্ডা মাথায় জয় নিয়ে মাঠ ছাড়েন। দীনেশ কার্তিক ৩৫ রানে অপরাজিত ছিলেন। ৭ বল বাকি থাকতেই ৪ উইকেটের জয় তুলে নিয়েছে কেকেআর।

রোববার রাতে টস জিতে প্রথমে কোহলিদের ব্যাট করতে পাঠান কেকেআর অধিনায়ক কার্তিক। ৪ রানে কুইন্টন ডি'কককে ড্রেসিংরুমে ফেরান পীযুষ চাওলা। কিন্তু ব্রেন্ডন ম্যাককালামের ২৭ বলে ৪৩ রানের ঝোড়ো ইনিংসে ভর করে ঘুরে দাঁড়ায়  বেঙ্গালুরু। অধিনায়ক বিরাট কোহলি ৩৩ বলে করলেন ৩১ রান। চেনা ছন্দে ২৩ বলে ৪৪ রান করেন এবি ডি ভিলিয়ার্স।

নীতীশ রানা এক ওভারেই তুলে নিলেন কোহলি এবং ডি ভিলিয়ার্সের উইকেট। শেষ দিকে মনদীপ সিংয়ের ১৮ বলে ৩৭ রানের ঝোড়ো ইনিংসের সৌজন্যে ৭ উইকেট হারিয়ে ১৭৬ রান তোলে কোহলিরা। বিনয় কুমার এবং নীতীশ রানা ২টি করে উইকেট তুলে নেন।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!