• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

নারীকে ধর্ষিতা বলবেন না: হেফাজত


বিশেষ প্রতিনিধি মে ২১, ২০১৭, ১০:০৬ এএম
নারীকে ধর্ষিতা বলবেন না: হেফাজত

ঢাকা: নারীকে ধর্ষিতা না বলার অনুরোধ জানিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। ধর্ষণের শিকার নারীকে ভিকটিম অথবা নির্যাতিতা হিসেবে অবহিত করার অনুরোধ জানানো হয়েছে। একইসঙ্গে নারী-পুরুষকে অবাধ মেলামেশা না করতেও পরামর্শ দিয়েছে ইসলামী এই সংগঠনটি।

শনিবার (২০ মে) রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সাংবাদিকদের প্রতি এই অনুরোধ জানিয়েছেন সংগঠনের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী।

বিবৃতিতে বলা হয়, যৌন নির্যাতনের শিকার কোনো নারীকে ‘ধর্ষিতা’ বলাটা অবিচারের শামিল। কারণ ‘ধর্ষক’ এবং ‘ধর্ষিতা’- শব্দ দুটোই আমাদের সমাজে নেতিবাচক। তাই আমরা নির্যাতিতা নারীদের সম্মান ও ভবিষ্যত রক্ষার্থে ‘ধর্ষিতা’ শব্দের ব্যবহারের বিরোধী। তাই সাংবাদিকদের কাছে অনুরোধ তাদের ‘ধর্ষিতা’ বলে অভিহিত করবেন না, এটি নির্যাতিতা নারীর জন্য অবমাননাকর।

নারীদের উদ্দেশ্যে জুনায়েদ বাবুনগরী বলেন, আপনারা ছেলেদের সাথে অবাধ মেলামেশা করবেন না। পর্দা অথবা হিজাব পরিধান করে চলাফেরা করুন; যা আপনাদেরকে তুলনামূলকভাবে আরও নিরাপদ করবে।

আল্লাহকে ভয় করে এই ফরজ বিধান মেনে চলুন। দ্বীনদার নারীর ভূমিকা একটি রাষ্ট্র ও সমাজে অভাবনীয় সমৃদ্ধি, শান্তি ও কল্যাণ বয়ে আনে বলে আমরা বিশ্বাস করি।


সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/আকন

Wordbridge School
Link copied!