• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

নারীর অগ্রগতি আজ দেশ-বিদেশে ছড়িয়ে পড়েছে: রাষ্ট্রপতি


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ২৬, ২০১৬, ০৫:২০ পিএম
নারীর অগ্রগতি আজ দেশ-বিদেশে ছড়িয়ে পড়েছে: রাষ্ট্রপতি

ঢাকা: বাংলাদেশে বিভিন্ন ক্ষেত্রে নারীর ক্ষমতায়নের কথা উল্লেখ করে রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেছেন, নারীসমাজের অগ্রগতি আজ ঘরের গণ্ডি পেরিয়ে দেশ-বিদেশে ছড়িয়ে পড়েছে। রাজনীতি, অর্থনীতি, সমাজনীতি, শিল্প-সংস্কৃতি, ক্রীড়াসহ সমাজের প্রতিটি অঙ্গনে নারীদের দৃপ্ত পদচারণা আজ সুষ্পষ্ট।

সোমবার (২৬ ডিসেম্বর) লালমাটিয়া মহিলা কলেজের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে আবদুল হামিদ এসব কথা বলেন।

রাষ্টপ্রতি বলেন, আমার বিশ্বাস নারী-পুরুষের সম্মিলিত প্রচেষ্টায় আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশকে বিশ্ব পরিমণ্ডলে উন্নত সমৃদ্ধ দেশে পরিণত করতে সক্ষম হব, জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে পারব।

রাষ্টপ্রতি আবদুল হামিদ বলেন, নারী উন্নয়নের ক্ষেত্রে অনেক অগ্রগতি সাধিত হলেও এখনও সমাজের সর্বত্র নারীর অধিকার পুরোপুরি প্রতিষ্ঠিত হয়নি। এ জন্য আমাদের বিশেষ করে পুরুষদের মানসিকতার পরিবর্তন করতে হবে।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী, স্পিকার, সংসদে বিরোধী দলের নেতা, সংসদ উপনেতাসহ মন্ত্রিপরিষদে মহিলা সদস্যগণ কেবল নারীর ক্ষমতায়নের প্রতিবিম্ব নন; বরং তারা নিজেদের যোগ্যতা, মেধা, প্রজ্ঞা ও সাহস দিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। বিচার, প্রশাসন, পুলিশ, সশস্ত্র বাহিনীর মতো চ্যালেঞ্জিং পেশায় আজ নারীরা তাদের মেধা ও দক্ষতার ছাপ রাখছেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!