• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

নারীর চুলই বলে দেবে তারা কেমন?


লাইফস্টাইল ডেস্ক জানুয়ারি ১৩, ২০১৭, ০৭:৩৯ পিএম
নারীর চুলই বলে দেবে তারা কেমন?

ঢাকা: কেবল স্বাভাবিক চুলই নয়, নারীর চুলের বিন্যাসপ্রবণতাও তুলে ধরে তাদের স্বভাবকে। আর চুলের এই ভাষাকে পড়তে পারলে অনেকটাই সহজ হয় প্রেম-বন্ধুত্ব-দাম্পত্য।

লম্বা চুল

মানুষের শরীরের বিভিন্ন বাহ্যিক বৈশিষ্ট্যের ভিত্তিতে তার অতীত ও ভবিষ্যৎ নিয়ে চর্চা করা লক্ষণশাস্ত্র এমন কথাই বলেছে। তাদের ব্যাখ্যা অনুযায়ী, কোনো মানুষের শারীরিক গঠনের বিশ্লেষণের মাধ্যমেই জানা সম্ভব তার ব্যক্তিত্ব, ভূত ও ভবিষ্যৎ।

তবে লক্ষণশাস্ত্র কেবল মানুষের শরীরী অবয়ব নিয়ে কথা বলে না। মানুষের চুল-নখ-দাঁতও এই শাস্ত্রে বিচার্য। কারণ, শাস্ত্রমতে, এগুলিকে উপেক্ষা করে মানবিক চরিত্র নির্ণয় কোনোমতেই সম্ভব নয়। বিশেষ করে, নারীর চুল অনেক বার্তাই দেয় তাদের চরিত্র সম্পর্কে। লক্ষণশাস্ত্র নারীর চুলকে তাদের মনের দর্পণও বলে থাকে। দেখা যাক চুল সম্পর্কে শাস্ত্র কী বলে?

ছোট করে কাটা চুল: যে মেয়েরা এমন চুল রাখার পক্ষপাতী, তারা শিল্পীমনের অধিকারী হয়ে থাকেন। চুলের যত্ন অত্যধিক হলে বুঝতে হবে, তিনি ধনীও বটে।

ছোট চুল

লম্বা চুল রাখেন যারা: এমন নারী যে সর্বদাই রক্ষণশীল হবেন, তার কোনো মানে নেই। এমন চুলের অধিকারিনী অনেক সময়েই একটু বাউন্ডুলে প্যাটার্নের হন। তবে তারা সাধারণত স্বাধীনতাপ্রিয় হয়ে থাকেন।

যারা পাকাচুলকে লুকোন না: তারা সাধারণত স্পষ্টবক্তা এবং স্বাধীনচেতা হয়ে থাকেন। বেশিরভাগ ক্ষেত্রে এমন নারীর ব্যক্তিত্বময়ী হওয়ার সম্ভাবনা বিপুল।

রঙ বেরঙের চুল

যারা চুলকে অনেক রঙে রাঙান: বলে দিতে হয় না, এমন নারী ফ্যাশন-সচেতন। কিন্তু সেই সঙ্গে এমন কেশ তাদের মনের অস্থিরতার কথাও বলে।

সোজা চুলের মেয়েরা: এসব নারী সাধারণত সিরিয়াস টাইপের হন। টান করে চুল বাঁধলে তো কথাই নেই।

সাদা চুল

কোঁকড়ানো চুল যাদের: এসব নারী কর্মনিষ্ঠ, কথার দাম রয়েছে তাদের। সাধারণত এরা যুক্তিবিহিন কিছু করেন না। তবে অভিনয়ে দক্ষ হন।

ঢেউ খেলানো চুল যাদের: এমন চুলের মেয়েদের রসবোধ বেশি। অনেক সময়ে সেটা অন্যকে ফাঁপরে ফেলে। চুলের কারণে অনেক সময়েই তাদের অপাপবিদ্ধা বলে মনে হয়। সেটা সর্বদা ঠিক না-ও হতে পারে। 

সোনালীনিউজ

Wordbridge School
Link copied!