• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
পোস্টার বিতর্ক 

‘নারীর হাত বাঁধা নগ্ন দৃশ্যে সত্য আছে, অশ্লীলতা নেই’


বিনোদন প্রতিবেদক সেপ্টেম্বর ২০, ২০১৮, ০৬:২২ পিএম
‘নারীর হাত বাঁধা নগ্ন দৃশ্যে সত্য আছে, অশ্লীলতা নেই’

বিতর্কিত সেই পোস্টার

ঢাকা : ‘আসলে পোস্টারটি একজন নির্যাতিত বীরাঙ্গনার টাইপো ইমেজ, পাকিস্তানি আর্মি টর্চার ক্যাম্পে এরকম বীভৎস নির্যাতন করত, তারই একটি চিত্র পোস্টারটিতে উঠে এসেছে। এটাকে খারাপ দৃষ্টিতে দেখার অবকাশ নাই। এখানে সত্য আছে, অশ্লীলতা নেই।’

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চিত্রশিল্পী শাহাবুদ্দিন আহমেদের চিত্রকর্ম ‘নারী’ এবং কবি কামাল চৌধুরীর ‘যুদ্ধশিশু’ কবিতা অবলম্বনে নির্মিত হয়েছে সিনেমাটি। চলচ্চিত্র নির্মাতা মাসুদ পথিক নির্মাণ করেছেন ‘মায়া দ্য লস্ট মাদার’ সিনেমা। 

প্রকাশিত হয়েছে সরকারি অনুদানে নির্মিত এই সিনেমার ফার্স্ট লুক পোস্টার। পোস্টারটি নিয়ে বিতর্কের মুখে পড়েছেন নির্মাতা মাসুদ পথিক।

প্রকাশিত পোস্টারে নির্যাতিত এক নারীর হাত বাঁধা নগ্ন দৃশ্য দেখা যায়। পোস্টারে ব্যবহৃত নগ্ন ছবির এই নারীটি কে তা নিয়ে উঠেছে প্রশ্ন। কিন্তু তা জানাতে নারাজ এই নির্মাতা।আর পোস্টারটি প্রকাশের পর থেকে ইতিবাচক ও নেতিবাচক প্রতিক্রিয়া পাওয়া যাচ্ছে।

সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন মুমতাজ সরকার (কলকাতা) ও জ্যোতিকা জ্যোতি, প্রাণ রায়, দেবাশীষ কায়সার, হাসান ইমাম, ঝুনা চৌধুরী প্রমুখ।

চলতি বছরের ২০ ফেব্রুয়ারি থেকে সিনেমাটির শুটিং শুরু হয়। ঢাকা ও নরসিংদীর রায়পুরায় টানা ৪০ দিন শুটিং হয়। সিনেমাটির  সম্পাদনার কাজও শেষ পর্যায়ে রয়েছে। এ বছরই এটি মুক্তি দেয়ার কথা রয়েছে বলে জানান এই নির্মাতা।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!