• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

নারীরা দক্ষতার প্রতীক: তথ্যমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক মার্চ ১০, ২০১৭, ১০:৩৯ পিএম
নারীরা দক্ষতার প্রতীক: তথ্যমন্ত্রী

ঢাকা: তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, ‘নারীরা স্নেহ-মায়ার সাথে-সাথে শক্তি, সামর্থ্য ও দক্ষতারও প্রতীক। আজকের দীর্ঘ দৌড় তা আবার প্রমাণ করলো।’

শুক্রবার (১০ মার্চ) আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে রাজধানীর হাতিরঝিলে ‘ঢাকা উইমেনস ম্যারাথন-২০১৭’র পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন তথ্যমন্ত্রী। এর আগে সকাল সাড়ে সাতটায় দৌড় উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক। 

তথ্যমন্ত্রী বলেন, দেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিতে দারিদ্র্য, জঙ্গি ও লিঙ্গ-বৈষম্যের বিরুদ্ধে চলমান যুদ্ধে জিততেই হবে। ২০৩০ সালের মধ্যে আর্থ-সামাজিক খাতে নারী-পুরুষের অংশগ্রহণে সমতায়নের লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে।  

তথ্যমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘সাম্প্রদায়িকতা ও কুসংস্কারের পাথরচাপা থেকে দেশের নারীসমাজকে মুক্ত করে উন্নয়নের আলোর পথে নিয়ে চলেছেন। 

এ সময় উপস্থিত ছিলেন- বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের মহাপরিচালক ব্রিগেডিয়ার এস এম ফেরদৌস, বাংলাদেশ ইউনিভার্সিটি অভ প্রফেশনালসের উপ-উপাচার্য অধ্যাপক ড. কলিমুল্লাহ ও ইস্ট-কোস্ট গ্রুপের পরিচালক দিলরুবা চৌধুরী।

‘নারীর জন্য নিরাপদ ঢাকা’ প্রতিপাদ্যকে সামনে রেখে দ্বিতীয়বারের মতো আয়োজিত এই ‘ওমেরা-এলপিজি ঢাকা উইমেন্স ম্যারাথন ২০১৭তে দেশের নানা প্রান্তের বিভিন্ন শ্রেণি-পেশার ছয় শতাধিক প্রতিযোগী অংশ গ্রহণ করেন। এফডিসি সংলগ্ন হাতিরঝিলের প্রবেশমুখ বেগুনবাড়ি ঘাট থেকে দৌড় শুরু করে প্রতিযোগীরা দশ কিলোমিটার দীর্ঘ পথ পাড়ি দেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!