• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

নারীসহ অপহরণকারী চক্রের ৬ সদস্য গ্রেপ্তার


নারায়ণগঞ্জ প্রতিনিধি মার্চ ২১, ২০১৭, ০৫:৩৯ পিএম
নারীসহ অপহরণকারী চক্রের ৬ সদস্য গ্রেপ্তার

নারায়ণগঞ্জ: জেলার ফতুল্লা ও ডেমরা এলাকায় অভিযান চালিয়ে দুই নারীসহ অপহরণকারী চক্রের ৬ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। ওই চক্রটি গত ৮ বছর ধরে ঢাকাসহ নারায়ণগঞ্জের আশে পাশের এলাকায় অপহরণ করে ও বিভিন্ন কৌশলে আটকে রেখে এবং জিম্মি করে মুক্তিপণ আদায় করে আসছিল বলে জানায় র‌্যাব-১১।

মঙ্গলবার (২১ মার্চ) বিকেলে র‌্যাব-১১ আদমজী কার্যালয়ের অতিরিক্ত পুলিশ সুপার মো. শাকিল আহমেদ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানান,‘ গোপন সংবাদের ভিত্তিতে তাদের একটি দল মঙ্গলবার ভোরে ফতুল্লা ও ডেমরা এলাকায় অভিযান চালিয়ে অপহরণকারী চক্রের ৬ সদস্যকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন, বরিশালের মেহন্দীগঞ্জ এলাকার রুহুল আমিনের মেয়ে সুমাইয়া আকতার সুমি ওরফে সাথি (২০), গাজীপুর জয়দেবপুর এলাকার আব্দুর রহিমের মেয়ে নিলা বেগম (৩৮), ময়মনসিংহ ঈশ্বরগঞ্জ এলাকার তারা মিয়ার ছেলে মো. শহিদুল ইসলাম ওরফে সাগর, পটুয়াখালী দশমিনা এলাকার আব্দুর রশিদ হাওলাদারের ছেলে মো. মাহবুব হাওলাদার (৩৬), চাঁদপুর হাজীগঞ্জ এলাকার মো. কুদ্দুস খাঁর ছেলে মো.ইসমাইল (২৩), নোয়াখালী সেনবাগ এলাকার মৃত সেকান্দারের ছেলে  মো. সেলিম (৩২)।

বিজ্ঞপ্তিতে র‌্যাব আরো জানান, বরিশাল মেহেন্দীগঞ্জ খাজুরিয়া এলাকার আব্দুল মালেক খানের ছেলে মো. আনিছুর রহমান (৫০) নামে এক মাদরাসা অধ্যক্ষ গত ১৩ মার্চ সকালে মাদ্রসার আলীম কেন্দ্রীয় পরীক্ষার পরীক্ষার্থীদের প্রবেশপত্র নেয়ার জন্য মাদ্রাসা শিক্ষা বোর্ড, ঢাকার উদ্দেশ্যে লঞ্চে করে আসেন। লঞ্চে থাকা অবস্থায় গত ১৪ মার্চ পরিচিত নাতনী সুমাইয়া আকতার সুমি ওরফে সাথি (২০) ফোন করে তাদের বাসায় বেড়াতে যাওয়ার জন্য গুলিস্থানে আসতে বলে এবং গুলিস্তানে সাক্ষাত হওয়ার পর সুমি তাকে তাদের বাসায় বেড়াতে যাওয়ার জন্য বারবার অনুরোধ করতে থাকে। তারপর বিকেলে সুমাইয়া তাকে সঙ্গে নিয়ে তার মা বাবার সঙ্গে দেখা করার জন্য নারায়ণগঞ্জের ফতুল্লা দেলপাড়া কুতুবপুর এলাকার বাসায় নিয়ে যায়।

বাসায় নিয়ে আনিসুর রহমানকে আটকে ৫জন পুরুষ ও ৩জন নারী তার সঙ্গে কথা বলে এবং এক পর্যায়ে মারধর শুরু করে ও কিছু আপত্তিকর ছবি তুলে এবং তাকে জিম্মি করে। পরে তারা আনিছুর রহমানকে মুক্তিপণ হিসেবে ৩ লাখ টাকা দাবি করে এবং পরিবারকে ফোন করে জরুরি ৩ লাখ টাকা বিকাশ করার জন্য বলে। তখন মো. আনিছুর রহমান পরিচিত নাতনী সুমাইয়া আকতার সুমি ওরফে সাথিকে বলে আমি টাকা দিবো আমাকে মারতে নিষেধ করো। প্রাণ ভয়ে মো. আনিছুর রহমান ০১৭১৮৭০০৩৪৯ নম্বর থেকে তার স্ত্রী রোজিনাকে (৪০) কে মোবাইলে ফোন করে বলে তাকে অপহরণ করা হয়েছে বাঁচাতে চাইলে দ্রুত বিকাশে টাকা পাঠাও।

যার পরিপ্রেক্ষিতে গত ১৫ মার্চ ১ লাখ ৩৬ হাজার টাকা বিকাশের মাধ্যমে পাঠানো হয়। পরে অপহরণকারীরা আরো টাকার জন্য আনিছুর রহমানের পরিবারের সঙ্গে যোগাযোগ করে ব্যর্থ হয়ে ওই দিন ২টায় আনিছুর রহমানকে অপহরণকারীরা বাসা থেকে  সিএনজি করে সাইনবোর্ড এলাকায় নামিয়ে দেয়। অপহরণকারীরা চলে যাওয়ার পর পরিবারে সঙ্গে যোগাযোগ করলে পরিবারের সদস্যরা তাকে উদ্ধার করে।

র‌্যাব আরো জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে অপহরণকারীরা অপহরণ ও বিকাশের মাধ্যমে ১ লাখ ৩৬ হাজার টাকা মুক্তিপণ আদায়ের কথা স্বীকার করেছে। এছাড়াও  অপহরণ ও মুক্তিপণ আদায়ের সঙ্গে সম্পৃক্ত পলাতক অন্যান্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!